অবকাশে হাইকোর্টের বিচারকাজ পরিচালনায় ৬ বেঞ্চ গঠন
সুপ্রিম কোর্ট

অধস্তন আদালতের ৬ জন বিচারককে হাইকোর্টে বদলি

অধস্তন আদালতের ৬ জন বিচারককে বদলি করে প্রেষণে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগ করা হয়েছে। বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের এসব কর্মকর্তা হাইকোর্টের প্রশাসনিক বিভিন্ন পদে দায়িত্বপালন করবেন।

রাষ্ট্রপতির আদেশে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে আইন ও বিচার বিভাগ (বিচার শাখা-১) এর সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়ার সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, বদলিকৃত বিচার বিভাগীয় এসব কর্মকর্তাকে হাইকোর্টের অতিরিক্ত, ডেপুটি ও সহকারী রেজিস্ট্রার পদে প্রেষণে নিয়োগ দানের উদ্দেশ্যে তাঁদের চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করা হয়েছে। প্রধান বিচারপতির অভিপ্রায় অনুসারে তাঁদেরকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

বদলিকৃত বিচারকদের মধ্যে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বপালনরত অতিরিক্ত জেলা জজ আলমগীর মোহাম্মদ ফারুকীকে হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

আইন কমিশনের গবেষণা কর্মকর্তা (যুগ্ম জেলা জজ) হাসান মো. আরিফুর রহমান, নড়াইলের যুগ্ম জেলা ও দায়রা জজ এ.এইচ.এম তোয়াহাকে হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া কুষ্টিয়ার সিনিয়র সহকারী জজ রাশেদুর রহমান, ঝিনাইদহের জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) সেলিনা খাতুন এবং পটুয়াখালীর কলাপাড়া চৌকি আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শোভন শাহরিয়ারকে হাইকোর্টের সহকারী রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

উপরিবর্ণিত বিচারকদের সুপ্রিম কোর্টের নির্ধারিত তারিখে বর্তমান পদের দায়িত্বভার বুঝিয়ে দিয়ে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। পুনরাদেশ না দেওয়া পর্যন্ত এসব কর্মকর্তা বদলিকৃত কর্মস্থল ও পদে কাজ করবেন।