দুর্বৃত্তদের হামলায় আহত সেই শিক্ষানবিশ আইনজীবী মারা গেছেন
শিক্ষানবিশ আইনজীবী আব্দুল বারী চাঁন মিয়া। ছবি : সংগৃহীত

দুর্বৃত্তদের হামলায় আহত সেই শিক্ষানবিশ আইনজীবী মারা গেছেন

দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত বগুড়ার শিক্ষানবিশ আইনজীবী আব্দুল বারী চাঁন মিয়া (৪০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

আজ শনিবার (৫ নভেম্বর) সকাল ৯টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালেরি আইসিইউতে তিনি মারা যান।

চাঁন মিয়া বগুড়া জজ আদালতে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে প্র্যাক্টিস করতেন। তিনি শহরের কলোনী চকফরিদ এলাকার মৃত তবেজ উদ্দিনের ছেলে। তিনি কয়েক বছর আগে বগুড়া জেলা ছাত্রদলের পাঠাগার সম্পাদক ছিলেন।

এর আগে গত মঙ্গলবার (১ নভেম্বর) সকালে শহরের কলোনী চকফরিদ এলাকায় চান মিয়াকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। পরে ওইদিন রাতেই চান মিয়ার স্ত্রী বাদী হয়ে পাঁচ জনের নাম উল্লেখ করে এবং নাম না জানা আরো ৫/৬ জনের বিরুদ্ধে বগুড়া থানায় মামলা করেন। মামলায় জমি সংক্রান্ত বিরোধের কথা উল্লেখ করেছেন তিনি।

ছিলিমপুর ও মেডিকেল ফাঁড়ির এএসআই রকিবুল হাসান বলেন, চান মিয়া চিকিৎসাধীন অবস্থায় সকাল ৯টায় মারা গেছেন। তার লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

এদিকে সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) বাবু কুমার সাহা জানান, স্ত্রী রুনা মাহমুদের দায়ের করা হামলার মামলা হত্যা মামলায় রূপান্তর হবে। এজাহার নামীয় পাঁচজনসহ আট আসামির কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

পুলিশ ও স্থানীয়রা জানান, জমিজমার মালিকানা নিয়ে প্রতিপক্ষের সঙ্গে চাঁন মিয়ার বিরোধ চলছিলো। গত ১ নভেম্বর সকালে আদালতে যাওয়ার জন্য ফাইলপত্র নিয়ে বাড়ি থেকে বের হন। গাড়িতে ওঠার জন্য অপেক্ষার সময় মোটরসাইকেলে এসে কয়েকজন দুর্বৃত্ত কুড়াল দিয়ে তার মাথায় আঘাত করে পালিয়ে যায়। স্বজনরা মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে নিয়ে যান। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা তাকে আইসিইউতে রাখেন।