মিথ্যা মামলা করায় কারাগারে নারী
মিথ্যা মামলার বাদী সুমাইয়া পারভীন

মিথ্যা মামলা করে কারাগারে নারী

সিরাজগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে নারী ও শিশু নির্যাতন আইনে মিথ্যা মামলা করে ফেঁসে গেছেন এক নারী। আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ বুধবার (৭ ডিসেম্বর) সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হুসাইন আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

সুমাইয়া পারভীন উষা (২৫) নামের ওই নারীকে সোমবার রাতে সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াগোবিন্দ মহল্লার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। তিনি ওই মহল্লার বেলাল হোসেনের মেয়ে। এরপর মঙ্গলবার (৬ ডিসেম্বর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

স্থানীয় ও মামলার নথি সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধে চলতি বছরের ২৮ মার্চ স্থানীয় হৃদয় শেখ ওরফে পাপ্পু (২৫) নামের এক ব্যক্তির নামে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন সুমাইয়া। মামলাটির সত্যতা প্রমাণের জন্য আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।

সিরাজগঞ্জ পিবিআইয়ের উপ-পরিদর্শক (এসআই) রায়হান আলী শেখ মামলার বাদী সুমাইয়া পারভীনসহ পাঁচজনের জবানবন্দি নেন। জবানবন্দি পর্যালোচনা করে মামলাটি মিথ্যা মর্মে আদালতে প্রতিবেদন দেন এসআই রায়হান।

প্রতিবেদন আমলে নিয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ শেখ নাসিরুল হক আদালতে মিথ্যা মামলা করায় বাদীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

আদালতের নির্দেশে সুমাইয়ার বিরুদ্ধে গত ১ ডিসেম্বর হৃদয় শেখ বাদী হয়ে সদর থানায় পাল্টা মামলা করেন। এরপর সোমবার রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।