মহিলা জজ অ্যাসোসিয়েশনের নেতৃত্বে হোসনে আরা ও আবেদা সুলতানা
সভাপতি সিনিয়র জেলা জজ সৈয়দা হোসনে আরা (বাঁয়ে) এবং মহাসচিব অতিরিক্ত জেলা জজ আবেদা সুলতানা (ডানে)

মহিলা জজ অ্যাসোসিয়েশনের নেতৃত্বে হোসনে আরা ও আবেদা সুলতানা

বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশনের ২০২৩ মেয়াদের কার্যকরী কমিটির সভাপতি হয়েছেন সিনিয়র জেলা জজ সৈয়দা হোসনে আরা এবং মহাসচিব হয়েছেন অতিরিক্ত জেলা জজ আবেদা সুলতানা।

সম্প্রতি রাজধানীর একটি রেস্তোরাঁয় বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশনের ৩২তম বার্ষিক সম্মেলনে ২০২৩ মেয়াদের ৩৫ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার। সম্মেলন শেষে বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশনের উপদেষ্টা পরিষদের পরামর্শক্রমে নতুন কমিটি গঠিত হয়।

সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক শাম্মী হাসিনা পারভীন ইলা এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ মহিলা জজ অ্যাসোসিয়েশন কার্যকরী কমিটি-২০২৩ এর সভাপতি সৈয়দা হোসনে আরা, সদস্য (সিনিয়র জেলা জজ), প্রশাসনিক অ্যাপলেট ট্রাইবুনাল, ঢাকা, সহ-সভাপতি-১ উম্মে কুলসুম, যুগ্ম সচিব (সিনিয়র জেলা জজ), আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, সহ-সভাপতি-২ রুনা নাহিদ আকতার, সলিসিটর (সিনিয়র জেলা জজ), আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, সহ-সভাপতি-৩ জেসমিন আরা বেগম, বিচারক, (জেলা জজ), দ্রুত বিচার ট্রাইব্যুনাল, ঢাকা, সহ-সভাপতি-৪, মাকসুদা পারভীন, উপ-সচিব, (জেলা জজ),আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, সহ -সভাপতি -৫ রোকসানা বেগম হেপী, বিচারক (জেলা জজ), নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, ঢাকা।

একইসঙ্গে মহাসচিব হয়েছেন, আবেদা সুলতানা, লেজিসলেটিভ ড্রাফটসম্যান (অতিরিক্ত জেলা জজ), আইন কমিশন, যুগ্ম মহাসচিব-১ খালেদা ইয়াসমিন উর্মি, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, মুন্সীগঞ্জ, যুগ্ম মহাসচিব-২ মাসুদা ইয়াসমিন হিমু, যুগ্ম জেলা ও দায়রা জজ, নারায়ণগঞ্জ; যুগ্ম মহাসচিব-৩ তামান্না ফারাহ,যুগ্ম জেলা ও দায়রা জজ, ঢাকা, কোষাধ্যক্ষ- নুসরাত জাহান উর্মি, গবেষণা কর্মকর্তা, (সিনিয়র সহকারী জজ), বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক-ফারাহ মামুন, লিগ্যাল এইড অফিসার (অতিরিক্ত জেলা জজ), সুপ্রীম কোর্ট, ঢাকা, সহ-সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক-আরিফা চৌধুরী হিমেল, সিনিয়র সহকারী জজ. মানিকগঞ্জ, সমাজ কল্যাণ সম্পাদক- নুসরাত জাহান, উপ-সলিসিটর,আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং প্রচার ও দফতর সম্পাদক- নওরীণ আক্তার কাঁকন, রিসার্চ অ্যান্ড রেফারেন্স অফিসার, (যুগ্ম জেলা জজ) আপিল বিভাগ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট।

এছাড়া নির্বাহী সদস্য হয়েছেন, শামীম আহমেদ, জেলা ও দায়রা জজ, পাবনা, শারমীন নিগার, জেলা ও দায়রা জজ, ব্রাহ্মণবাড়িয়া, শামীমা আফরোজ, বিচারক, (জেলা জজ), নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, গাজীপুর, সামছুন্নাহার, বিচারক (জেলা জজ),নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, ঢাকা, জিনাত সুলতানা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, ঢাকা, ফারহানা ফেরদৌস, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নারায়ণগঞ্জ, আয়েশা আক্তার সুমী, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, ব্রাহ্মণবাড়িয়া, ফারজানা ইয়াসমিন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, মাগুরা, শিউলী রাণী দাস, স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, (যুগ্ম জেলা জজ), ডিপিডিসি, ঢাকা, মেহের নিগার সূচনা, যুগ্ম জেলা জজ, ঢাকা, নুসরাত জাবীন নিম্মী, যুগ্ম জেলা ও দায়রা জজ, ফরিদপুর ও মেহনাজ সিদ্দীকি, অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নরসিংদী, শাহজাদী তাহমিদা, সিনিয়র সহকারী জজ, গাজীপুর, মুক্তা মণ্ডল, জেলা লিগ্যাল এইড অফিসার, নারায়ণগঞ্জ, নাহিদ সুলতানা, সিনিয়র সহকারী জজ, ময়মনসিংহ, নুসরাত জাহান, সহকারী জজ, নরসিংদী, ইসরাত জাহান মৌমি, সহকারী জজ, পটুয়াখালী, অবসরপ্রাপ্ত জেলা জজ- লুৎফা বেগম ও হোসনে আরা বেগম।