সুপ্রিম কোর্টে খন্দকার মাহবুব হোসেনের জানাজা দুপুরে

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১ জানুয়ারি, ২০২৩ ১০:৪৯ পূর্বাহ্ণ
প্রয়াত অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন

প্রখ্যাত ফৌজদারি আইন বিশেষজ্ঞ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের জানাজা দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

আজ রোববার (১ জানুয়ারি) তার জুনিয়র অ্যাডভোকেট শিশির মনির বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, খন্দকার মাহবুব হোসেনের প্রথম নামাজে জানাজা সকাল সাড়ে ৬টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকা ছাপড়া মসজিদে অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় জানাজা মিরপুর খন্দকার মাহবুব হোসেন চক্ষু হাসপাতালে সকাল ৯টায়। তৃতীয় জানাজা বেলা ১১টায় বিএনপি অফিসের সামনে ও সবশেষ দুপুর আড়াইটায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে আজিপুর কবরস্থানে তাকে দাফন করা হবে তাকে।

এর আগে শনিবার (৩১ ডিসেম্বর) রাতে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন)। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের ফুসফুসে হঠাৎ পানি আসায় গত ২৬ ডিসেম্বর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় রাতে ভেন্টিলেশন সাপোর্টে নেওয়া হয়। শুক্রবার রাত থেকে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

এদিকে ফৌজদারি আইন বিশেষজ্ঞ খন্দকার মাহবুব হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।