এক সময় নারীরাই বাংলাদেশের বিচার বিভাগে নেতৃত্ব দেবেন : প্রধান বিচারপতি

নারীর ক্ষমতায়ন প্রসঙ্গে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, আমাদের নারীরা অনেক এগিয়ে গেছেন। এক সময় নারীরাই বাংলাদেশের বিচার বিভাগে নেতৃত্বে দেবেন। তিনি বলেন, আমারা যখন জুডিসিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নেই—তখন দেখেছি, পুরুষদের চেয়ে আমাদের নারীরা অনেক বেশি পরিশ্রমী।

সুপ্রিম কোর্ট অডিটরিয়ামে বিচারপতি ওবায়দুল হাসানের লেখা ‘বঙ্গবন্ধু-রবীন্দ্রনাথ অসাম্প্রদায়িক বাংলাদেশ’ ও তার সহধর্মিণী নাফিসা বানুর লেখা ‘বঙ্গবন্ধু শুদ্ধাচার নারীর ক্ষমতায়ন ও অন্যান্য’ বইয়ের প্রকাশনা উৎসবে বুধবার (১ মার্চ) প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন।

আরও পড়ুন : বিচারকদের নিয়ে অধ্যাপক মুনতাসীর মামুনের প্রশ্নের জবাবে বিচারপতি নূরুজ্জামানের পাল্টা প্রশ্ন

আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ নূরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশনের চেয়ারম্যান এবিএম খায়রুল হক, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, প্রখ্যাত স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা. রওশন আরা বেগম, সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, জার্নিম্যান প্রকাশনীর প্রকাশক তারিক সুজাত এবং মাওলা ব্রাদার্সের প্রকাশক আহমেদ মাহমুদুল হক।

আরও পড়ুন : ‘একজন আইনজীবী ও মানুষ হিসেবে আবদুল মতিন খসরু ছিলেন কিংবদন্তী’