সুপ্রিম কোর্ট বার নির্বাচনে খোকন-কাজলের নেতৃত্বে লড়বে নীল প্যানেল
ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন ও সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল

ব্যালট পেপার চুরি ও ছিঁড়ে ফেলার অভিযোগে বিএনপি সমর্থিত আইনজীবীদের নামে মামলা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ব্যালট পেপার চুরি ও ছিঁড়ে ফেলা এবং নির্বাচনসংক্রান্ত আনুষঙ্গিক জিনিসপত্র বাইরে ফেলে দেওয়ার অভিযোগে শাহবাগ থানায় মামলা হয়েছে।

সিনিয়র আইনজীবী ও সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মো. মনিরুজ্জামান বাদী হয়ে বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় এ মামলা করেন।

মামলায় বিএনপিপন্থী আইনজীবী মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস কাজল, কামরুল হাসান সজলসহ ১২ জন আইনজীবীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় বাদী মনিরুজ্জামান অভিযোগ করেছেন, ১৫ ও ১৬ মার্চ দুই দিন ব্যাপী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন। সে অনুযায়ী মঙ্গলবার সন্ধ্যায় ভোট গ্রহণের প্রস্তুতি নিচ্ছিলেন তারা৷ এই সময়ে আসামিরা অজ্ঞাত শতাধিক আইনজীবী অফিস রুমে প্রবেশ করে নির্বাচনের ব্যলটসহ বিভিন্ন সরঞ্জামাদি বাইরে ফেলে দেয় ও কিছু ব্যালট ছিঁড়ে ফেলে।

এ সময় অনেক ব্যালট পেপার তারা নিয়ে যায়। পাশাপাশি নির্বাচনের দায়িত্বে থাকা সাব কমিটির সদস্য মৌসুমি বেগম, শুভ্র ভোস ও গোলাম সারওয়ারসহ বেশ কয়েকজনকে আহত করে এবং প্রাণনাশের হুমকি দেয়। হামলায় নির্বাচন সংক্রান্ত নথির আর্থিক ক্ষতি চার লাখ টাকা বলে উল্লেখ করা হয়।

মামলার বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ বলেন, ভোটের ব্যালট পেপার চুরির অভিযোগে মামলা হয়েছে। তদন্ত করে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।