শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু, ঘাতক বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি
শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু, ঘাতক বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু, ঘাতক বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

রাজধানীর মগবাজার ওয়ারলেস ফ্লাইওভারের ঢালে ‘লাব্বাইক’ বাসের ধাক্কায় উত্তরা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মেধাবী ছাত্র এবং ঢাকা জজ কোর্টের শিক্ষানবিশ আইনজীবী মোঃ আনিসুল হক সাকি নিহত হওয়ার ঘটনায় বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উত্তরা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা শুক্রবার (২৪ মার্চ) বেলা ২ টায় হাউজ বিল্ডিং-এ ঘাতক বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধন করেন।

এ সময় মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য প্রদান করেন- অ্যাডভোকেট সবুজ, অ্যাডভোকেট ফরহাদ, অ্যাডভোকেট আলামীন ও আরিফ সহ বেশ কিছু শিক্ষার্থী। এছাড়াও বক্তব্য প্রদান করেন আইন বিভাগের শিক্ষক আশরাফুজ্জানান বাবু, ড. ওমর ফারুক মুন্সি এবং আইন বিভাগের চেয়ারম্যান প্রফেসর জাকির হোসেন।

প্রফেসর জাকির হোসেন তাঁর বক্তব্যে জানান, ❝আমি সড়ক দুর্ঘটনা প্রতিরোধের জন্য ইতঃপূর্বে পত্রিকায় কলাম লিখেছি এবং টকশোও করেছি আজ আবার মানবন্ধনও করছি। যদিও সরকার এ ব্যাপারে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন, কিন্ত তারপরেও এ সড়ক দুর্ঘটনা থামছে না।❞

পরিশেষে তিনি অপরাধীকে দ্রুত গ্রেফতার করে ন্যায় বিচার নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা জানান তারা আগামী ২৭ই মার্চ সোমবার উত্তরা বিশ্ববিদ্যালয় আইন কল্যাণ সমিতির উদ্দ্যোগে ঢাকা বার এসোসিয়েশন এর সামনে আরো একটি মানববন্ধন করবেন।

উল্লেখ্য, রাজধানীর মগবাজার ওয়ারলেস ফ্লাইওভারের ঢালে দ্রুতগামী বাসের ধাক্কায় শিক্ষানবিশ আইনজীবী মো. আনিসুল সাকি (২৫) নিহত হন। বুধবার (২২ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল কাদের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, খবর পেয়ে রাতে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) মর্গে পাঠানো হয়।

এ পুলিশ কর্মকর্তা বলেন, আমরা স্থানীয়দের কাছ থেকে জানতে পেরেছি মগবাজার ওয়ারলেস ফ্লাইওভারের ঢালে লাব্বাইক পরিবহনের একটি দ্রুতগামী বাস তাকে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘাতক বাসটি জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, নিহত আনিসুলের বাড়ি কিশোরগঞ্জ। তার বাবার নাম আব্দুস সালাম। আনিসুল উত্তরায় একটি মেসে থাকতেন।