একার হাতে ক্ষমতা কেন্দ্রীভূত থাকলে সব কাজ করা সম্ভব না: প্রধান বিচারপতি
সুপ্রিম কোর্টে মেডিয়েশন সেন্টার উদ্বোধন করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

সুপ্রিম কোর্টে মেডিয়েশন সেন্টার: প্রধান বিচারপতিকে বিমসের অভিনন্দন

বিকল্প পদ্ধতিতে বিরোধ নিষ্পত্তির জন্য সুপ্রিম কোর্টে মেডিয়েশন সেন্টার উদ্বোধন করায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি (বিমস)।

আজ বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিমসের চেয়ারম্যানসহ ২১ জন অ্যাক্রিডিটেড মেডিয়েটর এক যৌথ বিবৃতিতে এ অভিনন্দন জানান।

বিবৃতিতে তারা বলেন, সুপ্রিম কোর্টে মেডিয়েশন সেন্টার স্থাপন একটি ঐতিহাসিক সিদ্ধান্ত। মেডিয়েশনের মাধ্যমে মামলা বা বিরোধ নিষ্পত্তিতে এই মেডিয়েশন সেন্টার ভূমিকা রাখবে। এছাড়া মামলাজট নিরসনে এই মেডিয়েশন সেন্টার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিবৃতিদাতারা হলেন— বিমসের চেয়ারম্যান সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এস এন গোস্বামী, অ্যাক্রিডিটেড মেডিয়েটর ও সুপ্রিম কোর্টের আইনজীবী পঙ্কজ কুমার কুণ্ডু, অ্যাডভোকেট ড. এ এস এম খালেকুজ্জামান, অ্যাক্রিডিটেড মেডিয়েটর ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল আনোয়ারা শাহজাহান, অ্যাক্রিডিটেড মেডিয়েটর অ্যাডভোকেট উত্তম কুমার দাস, অ্যাডভোকেট হুমায়ুন কবির শিকদার, অ্যাডভোকেট আলমগীর হোসেন, অ্যাডভোকেট মুক্তি রানী কুন্ডু, অ্যাক্রিডিটেড মেডিয়েটর অ্যাডভোকেট রাশিদা চৌধুরী নিলু, অ্যাডভোকেট সৈয়দ নাফিউল ইসলাম, অ্যাডভোকেট মো. মনজুর মোর্শেদ তৌহিদ, অ্যাডভোকেট আফসানা বেগম, অ্যাডভোকেট সাধন কুমার কুন্ডু, অ্যাডভোকেট মো. আনিসুর রহমান, অ্যাডভোকেট ড. রাজীব কুমার গোস্বামী, ব্যারিস্টার নিশাত মাহবুব, অ্যাক্রিডিটেড মেডিয়েটর ও সাংবাদিক মেহেদী হাসান ডালিম, অ্যাক্রিডিটেড মেডিয়েটর তানজিনা রহমান ও তন্ময় রহমান।

গত ২৯ আগস্ট সুপ্রিম কোর্ট অডিটোরিয়াম ভবনে মেডিয়েশন সেন্টার উদ্বোধন করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এর আগে গত বছরের ২ জুন সুপ্রিম কোর্টে মেডিয়েশন সেন্টারের জন্য কক্ষ বরাদ্দ চেয়ে প্রধান বিচারপতির কাছে আবেদন করে বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি (বিমস)।