চট্টগ্রামে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেছে আইনজীবীরা
চট্টগ্রামে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেছে আইনজীবীরা

চট্টগ্রামে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেছে আইনজীবীরা

চট্টগ্রামে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেছে আইনজীবীরা। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন পালন অনুষ্ঠানে বর্নাঢ্য সাজে গান ও সংগীতের মূর্ছনায় এবং জয় বাংলা ধ্বনিতে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, চট্টগ্রাম এর উদ্যোগে গতকাল বুধবার (২৭ সেপ্টেম্বর) আইনজীবী অডিটরিয়ামে জন্মদিন উদাযপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জন্মদিন উদযাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আহবায়ক এ.এস.এম. বজলুর রশিদ। সঞ্চালনায় ছিলেন সমিতির সহসাধারণ সম্পাদক ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্য সচিব মোহাম্মদ ইমরান।

অনুষ্ঠানে স্টিয়ারিং কমিটির নেতৃবৃন্দ ও সমিতির সাবেক সভাপতি যথাক্রমে মো. মুজিুবল হক, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেম, সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে মনতোষ বড়ুয়া, অশোক কুমার দাশ, মো. আবদুর রশীদ, আইয়ুব খান, এ.এইচ.এম. জিয়াউদ্দিন, সাবেক মহানগর পিপি বীর মুক্তিযোদ্ধা মো. ফখরুদ্দিন চৌধুরী, সাবেক সহসাধারণ সম্পাদক কাজী মুহাম্মদ নাজমুল হক, সাবেক সহসভাপতি এম এ নাসের চৌধুরী, সাইবার ট্রাইব্যুনাল পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী, চন্দন বিশ্বাস প্রমুখ।

এছাড়া কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ সেকান্দর চৌধুরী, সহসভাপতি আবদুল হক, অর্থ সম্পাদক মোশারফ হোছাইন, পাঠাগার সম্পাদক মোহাম্মদ ফখরুল ইসলাম, নির্বাহী সদস্য রানা মিত্র, জামশেদ আলম, ইসরাত জাহান মুকুল, সাজেদা বেগম সাজুসহ বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ বলেন- জননেত্রী শেখ হাসিনা আমাদের বাংলাদেশকে বিশ্ব দরবারে সমৃদ্ধশালী দেশ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নশীল দেশ হিসেবে আমার পরিচিতি লাভ করেছি। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে এগিয়ে চলছে।

এই অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য অনেক অপশক্তি ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার জন্য সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ নেতারা সকলের প্রতি উদাত্ত কণ্ঠে আহ্বান জানান।

বক্তব্য শেষে জন্মদিনের কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন আজ। তিনি ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতী নদী বিধৌত টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার বড় সন্তান শেখ হাসিনা। ১৯৮১ সাল থেকে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি তিনি।

শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৯৬ সালে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হন। এরপর ২০০৮ সালে দ্বিতীয়বার, ২০১৪ সালে তৃতীয়বার এবং ২০১৮ সালে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হন তিনি।