চারদিনের কর্মসূচি ঘোষণা করল ইউনাইটেড ল'ইয়ারস ফ্রন্ট

চারদিনের কর্মসূচি ঘোষণা করল ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্ট

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং তার বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে চারদিনের প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্ট (ইউএলএফ)।

বিএনপি, জামায়াত ও অন্য আইনজীবীদের সমন্বয়ে গঠিত সংগঠনটি বিরোধীদলের নেতাকর্মী ও যে কোনো ধরনের বিরোধী মত দমনের জন্য পুলিশের কর্মকাণ্ড এবং গায়েবি মামলা দায়েরের প্রতিবাদেও এ কর্মসূচি পালন করবে।

পাশাপাশি আইনজীবীদের একমাত্র নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলে স্বজনপ্রীতি এবং নতুন ভবন নির্মাণে ব্যাপক অর্থ লোপাটের বিষয়ে সংবাদ সম্মেলন করবে ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্ট।

সোমবার (৯ অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোশিয়েশনের) ৩৫৪ নম্বর কক্ষে ফ্রন্টের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এ কর্মসূচি চূড়ান্ত করা হয়েছে।

ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্টের কেন্দ্রীয় সমন্বয়ক সৈয়দ মামুন মাহবুবের সই করা এ কর্মসূচিতে আগামী ১১ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত নিম্নলিখিত কর্মসূচিসমূহ ঘোষণা করা হয়েছে:

কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বুধবার (১১ অক্টোবর) দুপুরে খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবি আদায়ের লক্ষ্যে সুপ্রিম কোর্টের বহির্মুখী প্রধান গেটের সামনে অবস্থান। একই দিন একই দাবিতে দেশের সব জেলা বারে (ইউএলএফ) জেলা বার ইউনিটসমূহ এ কর্মসূচি পালন করবে।

১৫ অক্টোবর গায়েবি মামলা এবং বিরোধীদলের নেতাকর্মী ও যে কোনো ধরনের বিরোধী মত দমনের জন্য পুলিশের কর্মকাণ্ডের প্রতিবাদে সুপ্রিম কোর্ট বার থেকে মিছিল শুরু হবে এবং পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) কাছে স্মারকলিপি জমা দেওয়া হবে।

১৮ অক্টোবর রাজনৈতিক দাবি এবং আইনজীবীদের দাবি সম্বলিত লিফলেট ৮টি ভিন্ন ভিন্ন টিমে সুপ্রিম কোর্ট বারের সব হলরুম, নারী কমন রুম এবং বারের প্রতিটি কিউবিক্যালসে বিলি এবং গণসংযোগ করা হবে।

১৯ অক্টোবর দেশের আইনজীবীদের একমাত্র নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিলের স্বজনপ্রীতি এবং নতুন ভবন নির্মাণে ব্যাপক অর্থ লোপাটের বিষয় নিয়ে সংবাদ সম্মেলন সুপ্রিম কোর্ট বার ভবনের ১ নম্বর হল রুমে অনুষ্ঠিত হবে।