মৌলভীবাজারে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

মৌলভীবাজারে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

মৌলভীবাজারে বিচার বিভাগীয় সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। মৌলভীবাজার জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে শনিবার ২৫ নভেম্বর সকালে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়।

সিনিয়র জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীরের সভাপতিত্বে ও মৌলভীবাজার অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ারের সঞ্চালনায় আয়োজিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৌলভীবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ সোলায়মান, মৌলভীবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মোঃ কায়সার মোশারফ ইউসুফ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার), অতিরিক্ত জেলা ও দায়রা জজদ্বয়, সিভিল সার্জন, মৌলভীবাজার বিচার অঙ্গণের সকল পর্যায়ের বিচারকবৃন্দ, পাবলিক প্রসিকিউটর, জেলা আইনজীবী সমিতির সভাপতি, স্পেশাল পি.পি সহ বিচার বিভাগীর সাথে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

সভায় দেওয়ানী ও ফৌজদারী মামলা সংক্রান্তে দুটি প্রবন্ধ উপস্থাপন করা হয়। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট।

উন্মুক্ত বক্তব্য প্রদান করেন মৌলভীবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর। তিনি বলেন, ন্যায় বিচার নিশ্চিত করতে সভার বক্তাদের সুচিন্তিত মতামত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এছাড়াও সম্মেলনে আরও বক্তব্য রাখেন- জেল সুপার, স্পেশাল পি.পি, পি.পি, জেলা আইনজীবী সমিতির সভাপতি, মৌলভীবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জগলুল হক।

বিশেষ অতিথির বক্তৃতায় বক্তারা বিচার বিভাগীয় সম্মেলনের আবশ্যকতা ও তাৎপর্যের বিভিন্ন দিক উল্লেখ করেন।

সভার সভাপতি সমাপনী বক্তব্য সকলকে আন্তরিকতার সাথে কাজ করার উদাত্ত আহ্বান জানান। তিনি মৌলভীবাজারে বিভিন্ন আদালতের কার্যক্রমের প্রশংসা করেন এবং বিচারকগণকে বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।