বিচারকদের সতর্ক করে ভিপি নুরের আপত্তিকর বক্তব্য
গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর

বিচারকদের সতর্ক করে ভিপি নুরের আপত্তিকর বক্তব্য

আদালতের বিচারকদের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্য দিয়েছেন গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিজয়নগর পানির ট্যাংক মোড়ে এক সমাবেশে তিনি বলেন, ‘চট্টগ্রামে আদালতে অবিচারের বিরুদ্ধে প্রতিবাদের জুতা নিক্ষেপ শুরু হয়েছে। সাগর-রুনির মামলার প্রতিবেদন ১০০ বার পেছায়, রিজার্ভ চুরির প্রতিবেদন পেছায় আর রাতে আদালত বসিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের সাজা দেওয়া হচ্ছে।’

বিচারকদের সতর্ক করে নুর বলেন, এভাবে অবিচার চলতে থাকলে জনগণ রাস্তা-ঘাটে, বাসা-বাড়িতেও জুতা মারতে দ্বিধাবোধ করবে না। এই জুতা অবিচারের বিরুদ্ধে।

আরও পড়ুনএজলাসে বিচারককে জুতা নিক্ষেপ আসামির

এদিন অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে সমাবেশ করেছে গণঅধিকার পরিষদ। বৃহস্পতিবার দুপুর ১২টায় পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করে পল্টন মোড় ঘুরে বিজয়নগর পানিরট্যাংকির মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশ সঞ্চালনা করেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ। মিছিলে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, ফাতিমা তাসনিম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক মোবারক হোসেন যুব পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, সহ-সভাপতি ফখরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, ছাত্রঅধিকার পরিষদের সহ-সভাপতি সাব্বির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান, নেওয়াজ খান বাপ্পি, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, গণঅধিকার পরিষদ মহানগর দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিন, উত্তরের সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুর রহিমসহ নেতাকর্মীরা।