চেক ডিজঅনার নিয়ে হাইকোর্টের রায় স্থগিত করল চেম্বার আদালত
চেক ডিজঅনার

চেক ডিজঅনার: সংগীতশিল্পী ডলি সায়ন্তনীর স্বামী বিরুদ্ধে মামলা বিচারিক আদালতে প্রেরণ

সংগীতশিল্পী ডলি সায়ন্তনীর স্বামী ফায়জান আজিম খানের বিরুদ্ধে ২৫ লক্ষ টাকা চেক প্রত্যাখানের মামলা বিচারের জন্য বিচারিক (যুগ্ম জেলা ও দায়রা জজ) আদালতে প্রেরণের নির্দেশ প্রদান করা হয়েছে।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সাভার আমলী) আদালতের বিচারক রাবেয়া বেগম এ আদেশ দেন।

আদালতে বাদী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট রিজভী হাসান পরশ।

আদালত সূত্রে জানা গেছে, পার্টনারশিপ চুক্তিটির বলে ২৫ লাখ টাকা মূলধন হিসাবে গ্রহণ করেছিলেন প্রখ্যাত গায়িকা ডলি সায়ন্তনীর স্বামী ফায়জান আজিম খান। একজন ডেভেলপার হিসাবে উক্ত টাকা ও চুক্তির বিপরীতে প্রদান করেছিলেন মোট তিনটি চেক। যা মামলার বাদীর সন্দেহ হলে পরবর্তীতে তা নগদায়নের জন্য উপস্থাপন করলে চেক সমূহ প্রত্যাখ্যান বা ডিজঅনার হয়।

মামলার বাদী মোঃ তৌহিদুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে জানান, তিনি লিগ্যাল নোটিশ পাঠিয়েও উক্ত ফায়জান আজিম খান থেকে কোন জবাব পাননি। সর্বশেষ বাধ্য হয়ে তিনি ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুইটি মামলা করেন (সি আর মামলা নং ১১৮৮/২০২৩ এবং সি আর – ১১৮৯/২০২৩)।

এ মামলায় গত ৩ ডিসেম্বর গ্রেফতারী পরোয়ানা ইস্যু করা হলে আসামী ফায়জান আজিম খান আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। গত ৬ ডিসেম্বর আদালত তার জামিন মঞ্জুর করেন।

পরবর্তীতে গত ২ জানুয়ারী মামলাটির ধার্য তারিখে ডলি সায়ন্তনীর বর্তমান স্বামী উক্ত মামলায় আইনজীবী মারফর অবহিত করান যে, তিনি নির্বাচনী কাজে ব্যস্ত মর্মে আদালতে উপস্থিত হতে পারেন নাই।

এরপর বাদী পক্ষের উপস্থিতিতে মামলাটি বিচারিক আদালতে বিচারের জন্য প্রেরণের আদেশ প্রদান করেন আদালত।

উল্লেখ্য, ফায়জান আজিম খানের স্ত্রী ডলি ডলি সায়ন্তনী বর্তমানে পাবনা-২ (সুজানগর-আমিনপুর) আসন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) নামে একটি রাজনৈতিক সংগঠনের ব্যানারে সংসদ সদস্য পদে নির্বাচন করছেন।