চট্টগ্রামে কর্পোরেট ল’ ইন প্র্যাকটিস বিষয়ক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রামে কর্পোরেট ল’ ইন প্র্যাকটিস বিষয়ক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রামে কর্পোরেট ল’ ইন প্র্যাকটিস বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা শহরের কাজির দেউরিতে অবস্থিত ব্র্যাক লানিং সেন্টার এর মাল্টিপারপাস হল রুমে শনিবার (১৩ জানুয়ারী) দিনব্যাপি কর্মশালার আয়োজন করে লিগ্যাল ক্যারিয়ার ইনস্টিটিউট (এলসিআই)।

এলসিআই এর চেয়ারম্যান অ্যাডভোকেট মাহমুদ ইসলাম সুমনের সভাপতিত্বে কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাপিলেট ডিভিশনের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসেন, এম এম রহমান এন্ড কোং. এর সিনিয়র পার্টনার ও চার্টার্ড একাউন্ট্যান্টস সিদ্ধার্থ বড়ুয়া, এফসিএ এবং সুপ্রিম কোর্ট অব বাংলাদেশ এর হাইকোর্ট ডিভিশনের আইনজীবী ও জাতীয় রাজস্ব বোর্ড এর ভ্যাট এজেন্ট অ্যাডভোকেট মোস্তফা আজগর শরিফী।

এলসিআই এর নির্বাহী পরিচালক অ্যাডভোকেট মোহাম্মদ হাসান আলী রুমানের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসেন প্রশিক্ষণার্থীদের মাঝে কর্পোরেট আইনের নানা প্রায়োগিক বিষয়ে বৃহৎ আকারে আলোচনা করেন। সিদ্ধার্থ বড়ুয়া এফসিএ কোম্পানি আইনের সুক্ষ্ম প্র‍্যাকটিকাল বিষয়গুলো উপস্থিতিদের মাঝে তুলে ধরেন। এছাড়া অ্যাড. মোস্তফা আজগর শরিফী ক্যারিয়ার হিসেবে আইনজীবীদের ভূমিকা কী হওয়া উচিত সে বিষয়ে আলোকপাত করেন।

দিনব্যাপী কর্মশালায় কর্পোরেট ল’ ইন প্র্যাকটিস এর অংশগ্রহণকৃত প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ এবং আমন্ত্রিত অতিথিদের মাঝে প্রতিষ্ঠানের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আইনজীবী ও আইনের শিক্ষার্থীদের নানাবিধ ক্যারিয়ার গঠনে সহায়ক বিভিন্ন প্রশিক্ষণ ও কোর্স প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে দুই স্বপ্নবাজ আইনজীবীর অ্যাডভোকেট মাহমুদ ইসলাম সুমন ও অ্যাডভোকেট হাসান আলী রুমানের হাত ধরে লিগ্যাল ক্যারিয়ার ইন্সটিটিউটের যাত্রা শুরু হয়৷