নওগাঁয় ভালোবাসা দিবসের পরের দিন মাদক মামলার শিশুদের নিয়ে বসলেন বিচারক
নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল

নওগাঁয় ভালোবাসা দিবসের পরের দিন মাদক মামলার শিশুদের নিয়ে বসলেন বিচারক

নওগাঁয় গতকাল ভ্যালেন্টাইনস ডে’তে অপ্রাপ্ত বয়সে প্রেম সংক্রান্ত অপহরণ ও ধর্ষণ মামলার শুনানির পর মাদক মামলায় জড়িত শিশুদের জন্য ধার্যকৃত তারিখে আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মাদক মামলার শিশুদের নিয়ে বসলেন নওগাঁর শিশু আদালত-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার।

শিশু আইন অনুযায়ী শিশুদের জন্য আলাদা এজলাস তৈরি করে বিচারক মেহেদী হাসান তালুকদার বেলা ১১টায় এজলাসের নিচে চেয়ার-টেবিল বসিয়ে কথা বলেন শিশুদের সাথে।

আরও পড়ুননওগাঁয় ভ্যালেন্টাইনস ডে’তে অসময়ে প্রেমে জড়ানো ৩৬ যুগলের মামলার শুনানি

এসময় শিশুদের মাদকের সাথে না জড়িয়ে ধর্মীয় অনুশাসন মেনে চলা, পিতামাতার আদেশ মেনে চলা, পড়াশোনা অব্যাহত রাখা, আত্মনির্ভরশীল হওয়া এবং সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত থাকতে উদ্বুদ্ধ করেন বিচারক।

এদিন আইনের সাথে সংঘাতে জড়িত শিশুদের ২০টি মামলার শুনানি হয় এবং ১৪ জনের সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়।

আরও পড়ুনভালোবাসা দিবসে মামলার নিষ্পত্তি, আদালত প্রাঙ্গণেই বিয়ে

উল্লেখ্য, দেশের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালগুলোর মধ্যে নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালেই একমাত্র শিশু মামলার শুনানির জন্য প্রতি সপ্তাহের বৃহস্পতিবার দিন নির্ধারণ করা হয়েছে।

অন্যসব আসামিদের সংস্পর্শে যাতে না আসে সেজন্য বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার এই উদ্ভাবনী চিন্তাশক্তি ব্যবহার করেছেন যা ইতোমধ্যে আদালত পাড়ায় সাড়া ফেলেছে।