পুলিশ (প্রতীকী ছবি)
পুলিশ (প্রতীকী ছবি)

বরগুনায় মাদক মামলায় এক পুলিশ সদস্যের ৫ বছর কারাদন্ড

মাদক মামলায় পুলিশের এক কনস্টেবলকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদন্ডের রায় প্রদান করেন বরগুনার একটি আদালত।

আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতের ম্যাজিস্ট্রেট এস, এম, শরিয়ত উল্লাহ এই রায় প্রদান করেন।

খোঁজ নিয়ে জানা যায়, বরিশাল জেলা পুলিশের কনস্টেবল মো: কাওছার গত বছরের ১১ ফেব্রুয়ারি বরগুনায় তার নিজ বাড়ির সামনে থেকে দুই কেজি গাঁজাসহ ডিবি পুলিশ কর্তৃক ধৃত হয়।

এরপর ডিবি পুলিশের এস,আই জাহিদ মিয়া বাদী হয়ে তার বিরুদ্ধে বরগুনা সদর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন।

মামলায় এগারো জন সাক্ষির সাক্ষ্য গ্রহন করা হয়। আদালত আজ সকালে মামলাটির রায় ঘোষনা করেন। সেসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

পুলিশের একজন সদস্য হয়েও নিজে মাদক ব্যাবসার সাথে জড়িত থাকায় আদালত আসামিকে সর্বোচ্চ সাজা প্রদানের সিদ্ধন্ত প্রদান করেন।

আদালত আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় অপরাধের গুরুত্ব, মাদকের পরিমান এবং আসামির পূর্ব অপরাধের নজির বিবেচনায় তাকে পাচ বছর সশ্রম কারাদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

আসামিকে আদালত থেকে জেলা হাজতে প্রেরন এবং রায়ের অনুলিপি তার উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রেরনের নির্দেশ প্রদান করেন।