আটককৃত নারী হালিমা বেগম

সিলেটে ভুয়া নারী পুলিশ আটক

সিলেটে হযরত শাহজালাল (রহঃ) মাজারের প্রধান ফটক থেকে আইন শৃঙ্খলা বাহিনীর পোষাক পরিহিত অবস্থায় পুলিশ পরিচয়দানকারী ভুয়া এক নারী পুলিশকে আটক করা হয়েছে।

আজ সোমবার (১৬ নভেম্বর) সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ ঘটনায় এসআই আব্দুল বাতেন ভূইয়া বাদী হয়ে ভুয়া নারী পুলিশের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। সোমবার (১৬ নভেম্বর) ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হবে।

এর আগে, রোববার (১৫ নভেম্বর) মধ্যরাতে তাকে আটক করা হয়। আটককৃত নারীর নাম হালিমা বেগম (২৫)। তিনি সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার নোয়াগাওয়ের শিমুলতলা গ্রামের বাসিন্দা। তার পিতার নাম আব্দুল জলিল মিয়া।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এসআই আব্দুল বাতেন ভূঁইয়া সঙ্গীয় ফোর্সসহ টহলকালে হযরত শাহজালাল (রহঃ) মাজারের প্রধান ফটকে পুলিশের পোষাক পরা অবস্থায় ওই নারীকে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখেন। সেখান থেকে তাকে আটক করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে হালিমা বেগম জানান, তার গ্রামের বাড়িতে জায়গা জমি সংক্রান্তে বিরোধ থাকায় গত ১৪ নভেম্বর পুলিশের পোষাক সংগ্রহ করে তা পরে গ্রামের বাড়িতে যায়। ১৫ নভেম্বর পুলিশের পোষাক পরে কোম্পানীগঞ্জ থানার পুলেরমুখ থেকে হযরত শাহজালাল (রহঃ) মাজারে গেইটে আসে।

তবে পুলিশের ধারণা, সে কোনো অসৎ উদ্দেশ্যে সুবিধা লাভের আশায় পুলিশের পোষাক পরতো।