বাংলাদেশ সুপ্রিম কোর্ট

ভিডিও কনফারেন্সে ফুল কোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি

করোনা ভাইরাস মহামারির কারণে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট উভয় বিভাগের বিচারকদের নিয়ে ভিডিও কনফারেন্সে ফুল কোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। আগামী সোমবার (৭ ডিসেম্বর) অনলাইন প্ল্যাটফর্মে এই সভা অনুষ্ঠিত হবে।

আজ শনিবার (৫ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মোঃ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা জানান, এবারের ফুল কোর্ট সভায় আদালতের কার্যক্রম ও ভার্চুয়াল কোর্টের লজিস্টিক বিষয়সহ বিবিধ আলোচনা হবে।

এছাড়া সর্বোচ্চ আদালতের অফিসিয়াল ওয়েবসাইটে গত বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) এ বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

ভিডিও কনফারেন্সে ফুল কোর্ট সভা সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘উপযুক্ত বিষয়ে নির্দেশিত হয়ে জানানা যাচ্ছে যে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিগণের অংশগ্রহণে আগামী ৭ ডিসেম্বর সোমবার বিকেল ৩টা ৩০ মিনিটে ফুল কোর্ট সভা অনুষ্ঠিত হবে।’

সভায় সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদেরকে অংশগ্রহণের জন্য প্রধান বিচারপতির নির্দেশনাক্রমে অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।