নিহত যুবক
নিহত যুবক

কুমিল্লায় আইনজীবীর ছুরিকাঘাতে যুবক নিহত

কুমিল্লার আদর্শ সদরে পূর্ব বিরোধের জের ধরে আইনজীবীর ছুরিকাঘাতে এক যুবক নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত যুবকের নাম মো.জহিরুল ইসলাম (২৫)।

উপজেলার আড়াইওড়া এলাকায় সোমবার (১৪ ডিসেম্বর) রাত ৮টার দিকে জহিরুলকে ছুরিকাঘাত করা হয়। পরে রাত সাড়ে ৮টার দিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত জহিরুল সাতরা চম্পকনগর এলাকার ফরিদ মিয়ার ছেলে। এক ছেলে সন্তানের জনক জহিরুল কুমিল্লা কৃষি গবেষণা ইনস্টিটিউটে চাকরি করতেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা ও নিহতের বন্ধু এরশাদ হোসেন জানান, জহিরুল রাত ৮টার দিকে অফিস থেকে তার ব্যবহৃত মোটরসাইকেল ধোয়ার জন্য আড়াইওড়া এলাকার একটি গ্যারেজে আসেন।

এ সময় পূর্ব বিরোধের জের ধরে অ্যাডভোকেট সাইফুদ্দিন সবুজ নামের এক ব্যক্তি ও তার সঙ্গী আজহারুল ইসলাম মিলে জহিরুল ইসলামকে ডেকে সামনে নিয়ে যায়।

এক পর্যায়ে তারা জহিরুলের দুই পায়ে ও বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। পরে স্থানীয়রা গুরুতর আহত জহিরুলকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা সদর হাসপাতালে নিয়ে যায়।

পরে সেখান থেকে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক ডা. আবুল হাসেম মনছুর মৃত ঘোষণা করেন।

এরশাদ হোসেন আরও জানান, অ্যাডভোকেট সাইফুদ্দিন সবুজের সঙ্গে জহিরুলের দীর্ঘদিনের বিরোধ ছিলো। সে বিরোধের জের ধরে সবুজ বাদী হয়ে জহিরুল ইসলামের নামে একটি মামলাও করেছেন।

রাত সাড়ে ৯টার দিকে কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল হক বলেন, আমরা ঘটনাস্থলে রয়েছি। নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে মরদেহের ময়নাতদন্ত হবে।

আনোয়ারুল হক আরও বলেন, হত্যার বিস্তারিত কারণ জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে এবং দ্রুত খুনিদের গ্রেপ্তার করা হবে।