আবদুল মতিন খসরুর মৃত্যুতে সংসদে শোক

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ২ জুন, ২০২১ ৬:৩৬ অপরাহ্ণ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস‌্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এবং সাবেক আইনমন্ত্রী অ‌্যাডভোকেট আবদুল মতিন খসরু মৃত্যুতে জাতীয় সংসদে শোক প্রস্তাব আনা হয়েছে।

২ জুন (বুধবার) শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ জাতীয় সংসদের ত্রয়োদশ (বাজেট) অধিবেশন শুরুর পর এ শোক প্রস্তাব আনা হয়।

উল্লেখ্য, চলতি সংসদের সদস্য কুমিল্লা-৫ আসনের আবদুল মতিন খসরু ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি গত ১১ মার্চ মৃত্যু বরণ করেন।

এছাড়াও সংসদ সদস্য চলচ্চিত্র অভিনেত্রী সারাহ বেগম কবরীর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

এছাড়াও ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক, ভাষা সৈনিক আবুল হোসেন, বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী, বাংলা একাডেমির সাবেক সভাপতি শামসুজ্জামান খান, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের মা ফৌজিয়া মালেক, শিশু বিশেষজ্ঞ ডা. সাহিদা আখতার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার, রবীন্দ্র সংগীত শিল্পী মিতা হক, লোকসংগীত শিল্পী ইন্দ্রমোহন রাজবংশী, অভিনেতা বীর মুক্তিযোদ্ধা এসএম মহসীন, পরিবেশ অধিদফতরের একেএম রফিক আহাম্মদ, সাবেক প্রধান তথ্য কর্মকর্তা হারুন-উর-রশিদ, অভিনেতা ওয়াসিমের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশ-বিদেশে যারা মারা গেছেন তাদের মৃত্যুতেও শোক প্রকাশ করা হয়।  একই সঙ্গে দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতদের জন্য শোক প্রকাশ করা হয়।

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে নৌ দুর্ঘটনা, ফিলিস্তিনে ইসরায়েলি হামলায় নিহত, ঘূর্ণিঝড় ইয়াসে ভারত ও বাংলাদেশে হতাহতদের জন্য শোক প্রকাশ হয়।