জেলা আইনজীবী সমিতি, জয়পুরহাট
জেলা আইনজীবী সমিতি, জয়পুরহাট

জয়পুরহাট আইনজীবী সমিতির নির্বাচন ২৭ নভেম্বর, জমে উঠছে প্রচার-প্রচারণা

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন আগামী ২৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে অংশগ্রহণকারী দু’টি প্যানেলের প্রচারণা এখন তুঙ্গে। দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে নির্বাচনী প্রচারণাও বেশ জমে উঠছে। আদালত চত্বরে ভোট প্রার্থনার পাশাপাশি বাড়িতেও যাচ্ছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট ঐক্য পরিষদ প্যানেল এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নামে দু’টি প্যানেল অংশগ্রহণ করেছে।

জেলা আইনজীবী সমিতি সূত্র জানায়, তফসিল অনুযায়ী আগামী ২৭ নভেম্বর আইনজীবী ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির ১১ পদের জন্য দু’টি প্যানেল থেকে ২২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা বিলবোর্ড, ব্যানার টাঙ্গানো সহ অনেক প্রার্থী লিফলেট বিতরণের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছেন। আদালত চত্বরে একে অপরের নিকট ভোট প্রার্থনা করলেও সন্ধ্যার পর শহরের প্রাণকেন্দ্র কেন্দ্রীয় মসজিদ চত্বরে আইনজীবীদের আনাগোনা বেড়ে যায়। এখানে অনেক রাত পর্যন্ত ভোট প্রার্থনা চলে একে অপরের সঙ্গে।

কোন প্যানেলে প্রার্থী কারা

সূত্র জানায়, আওয়ামীলীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা হচ্ছেন সভাপতি পদে এ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি এবং সাধারণ সম্পাদক পদে এ্যাডভোকেট আফজাল হোসেন।

সম্পাদকীয় অন্যান্য পদে সহ-সভাপতি পদে বীরমুক্তিযোদ্ধা এ্যাড. রাজেন্দ্রপ্রসাদ আগরওয়ালা, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খলিলুর রহমান মন্ডল, অর্থ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল ওয়াহেদ মন্ডল, গ্রন্থাগার ও প্রচার সম্পাদক এ্যাডভোকেট মো: ইউসুফ আলী, আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এ্যাডভোকেট মুহামিনুল হক সিদ্দিকী তানরাজ, নিরীক্ষা সম্পাদক এ্যাডভোকেট অজিত চন্দ্র মন্ডল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়াও সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এ্যাড. উদয় সিংহ এপিপি, এ্যাড. বাবুল রবিদাস ও এ্যাড: মুর্শিদা বেগম।

অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা হচ্ছেন সভাপতি পদে এ্যাড.রফিকুল ইসলাম তালুকদার এবং সাধারণ সম্পাদক পদে এ্যাড. শাহনূর রহমান শাহীন।

সম্পাদকীয় অন্যান্য পদে প্রার্থীরা হলেন সহ-সভাপতি পদে এ্যাড. মো: আইয়ুব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এ্যাড. আলমগীর কবীর, অর্থ সম্পাদক পদে এ্যাড. এ কে এম আবু সুফিয়ান পলাশ , গ্রন্থাগার ও প্রচার সম্পাদক এ্যাড. জিনাত ফেরদৌসী রিনি, আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এ্যাড. মামুনুর রশিদ-৩, নিরীক্ষা সম্পাদক এ্যাড. আব্দুল মোমিন হামিদুল।

এ ছাড়াও সদস্য পদে এ্যাড. শাহিদুল ইসলাম-৩, মো: গোলাম মওদুদ শাহরিয়ার ও এ্যাড. নূর-ই আলম ছিদ্দিকী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৬ সদস্য বিশিষ্ট্য নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এ্যাডভোকেট আব্দুর রহমান সরকার-২।

নির্বাচনে ১ ৯৭ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে।