পুলিশ (প্রতীকী ছবি)
পুলিশ (প্রতীকী ছবি)

কোর্ট পরিদর্শকের কক্ষে আপত্তিকর অবস্থায় ধরা পড়া নারী কনস্টেবল প্রত্যাহার

আদালত ভবনে কোর্ট পরিদর্শকের কক্ষে গিয়ে অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে সিলেটের সেই নারী কনস্টেবলকে প্রত্যাহার করে তাকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মোহাম্মদ জাবেদুর রহমান স্বাক্ষরিত এক আদেশে আজ রোববার (৫ ডিসেম্বর) তাকে প্রত্যাহার করা হয়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আশরাফ উল্লাহ তাহের গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনার পরপরই অপর অভিযুক্ত পরিদর্শক প্রদীপ কুমার দাসকে প্রত্যাহার করা হয়। পরদিন ওই কনস্টেবলকে প্রাথমিক ব্যবস্থা হিসেবে প্রত্যাহার করে লাইনে যুক্ত করা হয়েছে। তদন্তে প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে।

তিনি আরও জানান, বিষয়টি খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) সোহেল রেজাকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন: আদালতে নিজ কক্ষে নারী কনস্টেবলের সঙ্গে আপত্তিকর অবস্থায় কোর্ট পরিদর্শক

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর রাতে ছুটিতে থাকা এক নারী কনস্টেবলকে কোর্ট বিল্ডিংয়ে নিজ কক্ষে ডেকে আনেন পরিদর্শক প্রদীপ কুমার দাস। রাত ৯টার দিকে তার কক্ষের দরজা খোলা এবং ভেতরে আলো নেভানো দেখে অন্য পুলিশ সদস্যরা আসেন। এ সময় আলো জ্বালালে দুই জনকে আপত্তিকর অবস্থায় দেখতে পান। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে বিষয়টি অবহিত করেন তারা।