সারা দেশে সেনা মোতায়েনে সিইসিকে লিগ্যাল নোটিশ
লিগ্যাল নোটিশ

পেটে কাঁচি রেখে অপারেশনের ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ আসকের

পেটে কাঁচি রেখে অস্ত্রোপচার করার ঘটনায় গোপালগঞ্জের মুকসুদপুরের ঝুটিগ্রামের খায়রুল মিয়ার মেয়ে মনিরা খাতুনের (১৮) পরিবারকে দুই কোটি টাকা ক্ষতিপূরণ দিতে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, ফরিদপুরের সিভিল সার্জন, ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক, সার্জারি ইউনিটের অধ্যাপক ড. রতন কুমার সাহা, রেজিস্ট্রার ডা. সালেহ মো. সৌরভ এবং সার্জারি বিভাগ ইউনিট-২-এর ডা. সরফউদ্দিনকে এ নোটিশ পাঠানো হয়।

বুধবার (১৫ ডিসেম্বর) আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে অ্যাডভোকেট মো. শাহিনুজ্জামান ও সৈয়দা নাসরিন এ নোটিশ পাঠান।

নোটিশে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই তরুণীর অস্ত্রোপচারের পর পেটের মধ্যেই কাঁচি রেখে সেলাই করে দেওয়ার ৬৪৩ দিন পর অপসারণের ঘটনায় ক্ষতিপূরণ ছাড়াও দায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ এবং ঘটনাটি তদন্তের জন্য একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠনের অনুরোধ জানানো হয়েছে।

তবে, নোটিশ পাওয়ার পর কোনও পদক্ষেপ না নিলে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও জানিয়েছেন নোটিশ প্রেরণকারী আইনজীবীরা।

প্রসঙ্গত, এর আগে ১১ ডিসেম্বর ‘পেটে কাঁচি রেখেই সেলাই, ৬৪৩ দিন পর অপসারণ’ শিরোনামে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সে প্রতিবেদন সংযুক্ত করে উক্ত আইনি নোটিশ পাঠানো হয়েছে।