চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট, ঢাকা
চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট, ঢাকা

আইনজীবীর মামলায় র‌্যাংগস ইলেকট্রনিক্সের বিরুদ্ধে দ্রুত তদন্ত শেষ করার তাগিদ

পণ্য নকল করার মাধ্যমে প্রতারণার অভিযোগে র‌্যাংগস ইলেকট্রনিক্স লিমিটেডের চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে দায়ের করা মামলায় দ্রুত সুষ্ঠু তদন্তের তাগিদ দিয়েছেন আদালত।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত রোববার (১৯ ডিসেম্বর) এ আদেশ দেন। সেই সাথে ২০২২ সালের ১৪ মার্চ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেন আদালত।

ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট কামরুন নাহার লিজার দায়ের করা সি.আর. ৭১৮/২১ নং মামলায় আদালত এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, গতকাল (১৯ ডিসেম্বর) উক্ত মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত শেষ না হওয়ায় তদন্তকারী কর্মকর্তা তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেননি।

এদিন বাদী আদালতে এক দরখাস্ত দাখিল করেন। এতে র‌্যাংগস ইলেকট্রনিক্সের বিতর্কিত এ.সি. নকল কিনা তা বিশেষজ্ঞ দ্বারা পরীক্ষা করানোসহ দ্রুত মামলার সুষ্ঠু তদন্ত সম্পন্ন করার আবেদন করেন। আদালত বাদীর দরখাস্ত আমলে নিয়ে তাগিদপত্র ইস্যু করার আদেশ দেন।

উল্লেখ্য যে, গত ১৯ সেপ্টেম্বর অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও প্রতারণার অভিযোগে র‌্যাংগস ইলেকট্রনিক্স লিমিটেডের চেয়ারম্যান অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর আক্তার হুসাইনসহ ৪ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

মামলার অপর আসামিরা হলেন- র‌্যাংগস ইলেকট্রনিক্স লিমিটেডের ম্যানেজার (মার্কেটিং) মোহাইমিনু এ ইসহাক প্রতীক, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং) ওমর ফারুক ও শো-রুম ইনচার্জ তানভীর হোসাইন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালতে অ্যাডভোকেট কামরুন নাহার লিজা মামলাটি দায়ের করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। বর্তমানে মামলার তদন্ত চলমান রয়েছে।