আদালত (প্রতীকী ছবি)
আদালত (প্রতীকী ছবি)

গুজরাটে রায়ে ক্ষুব্ধ হয়ে বিচারকের দিকে দণ্ডিত আসামির জুতা নিক্ষেপ

শিশু ধর্ষণ ও হত্যার অভিযোগে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। রায়ে ক্ষুব্ধ হয়ে দণ্ডিত ব্যক্তি বিচারকের দিকে জুতা ছুড়ে মারেন। ভারতের গুজরাট প্রদেশের দ্বিতীয় বৃহত্তম শহর সুরাটে এই ঘটনা ঘটেছে। খবর ভারতীয় গণমাধ্যম এনডিটিভির

প্রতিবেদনে বলা হয়, পাঁচ বছরের এক শিশুকে অপহরণের পর হত্যার দায়ে আদালত বুধবার দোষী ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এরপর ক্ষুব্ধ হয়ে তিনি বিচারকের দিকে জুতা ছুড়ে মারেন।

আদালত সূত্রে জানা যায়, দোষী সুজিত সাকেট মধ্য প্রদেশের বাসিন্দা। গত ৩০ এপ্রিল তিনি পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণ করেন। ভুক্তভোগী শিশু এক অভিবাসী শ্রমিকের কন্যা।

শিশুটিকে একা পেয়ে সুজিত তাকে চকলেটের প্রলোভন দেখিয়ে অপহরণ করেন। একটি নির্জন স্থানে নিয়ে ধর্ষনের পর তাকে শ্বাসরোধে হত্যা করেন।

ঘটনার পর অভিযুক্তের বিরুদ্ধে এজাহার (এফআইআর) দায়ের করা হয়। আদালত ২৬ জন সাক্ষীর সাক্ষ্য, ৫৩টি ডকুমেন্টারি পর্যবেক্ষণ করে বিচার কাজ শেষ করেন।

নারী ও যৌন নিপীড়ন বিরোধী আদালতের বিচারক পিএস কালা রায় ঘোষণা করেন। রায় শুনে দোষী সুজিত সাকেট রাগান্বিত হয়ে বিচারকের দিকে জুতা ছুড়ে মারেন। তবে জুতাটি বিচারকের গায়ে না লেগে সাক্ষীর কাটারায় গিয়ে পড়ে।