দেশের সব আদালতের ভেতরে বাইরে নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ প্রধান বিচারপতির
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী (ফাইল ছবি)

হঠাৎ অধস্তন আদালত পরিদর্শনে প্রধান বিচারপতি

বিচারিক কার্যক্রম পর্যবেক্ষণে ঢাকা মহানগর দায়রা জজ আদালত পরিদর্শন করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। গতকাল বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ২টার দিকে তিনি হঠাৎ অধস্তন আদালত প্রাঙ্গণে উপস্থিত হন। এ সময় তার সঙ্গে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবর উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি প্রথমে মহানগর দায়রা জজের আদালত কক্ষের সামনে দিয়ে গিয়ে প্রথম অতিরিক্ত মহানগর দয়রা জজ আদালতে প্রবেশ করেন। এর পর চতুর্থ অতিরিক্ত মহানগর দয়রা জজ হয়ে তিনি তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে যান।

সেখান থেকে ঢাকার জেলা জজ আদালতের পুরাতন ভবনে প্রবেশ করেন। ওই ভবনে প্রধান বিচারপতি চার নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে যান। তখন সেখানে বিচারক তাবাসসুম ইসলাম উপস্থিত ছিলেন না।

এ সময় পেশকার প্রধান বিচারপতিকে জানান, বিচারক তাবাসসুম ইসলাম বাসায় চলে গেছেন। যদিও তাৎক্ষণিকভাবে এ নিয়ে প্রধান বিচারপতি কোনো প্রতিক্রিয়া দেখাননি।

জেলা জজ আদালতের পুরাতন ভবন থেকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন হয়ে হাসান ফয়েজ সিদ্দিকী যান ঢাকার চিফ মেট্রোপলিটন আদালত ভবনে। ওই ভবনের কয়েকটি আদালত কক্ষে প্রবেশ করেন তিনি।

তার মধ্যে ঢাকার তৃতীয় অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত কক্ষে প্রধান বিচারপতি প্রবেশ করেন। তখন বিচারক তোফাজ্জল হোসেন একটি মামলার সাক্ষ্যগ্রহণ করছিলেন।

কিছু সময় দাঁড়িয়ে থেকে প্রধান বিচারপতি সর্বশেষ ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কক্ষে প্রবেশ করেন। সেখানে পেশকারের কাছে তিনি জানতে চান, গতকাল কতগুলো মামলা ছিল।

এরপর প্রধান বিচারপতি বেলা পৌনে ৪টার দিকে অধস্তন আদালত ছেড়ে চলে যান।

সূত্র: দৈনিক আমাদের সময়