রেশন ও টিসিবি কার্ড প্রদানে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ, দুদকের অভিযান
দুর্নীতি দমন কমিশন (দুদক)

ছদ্মবেশে ভূমি অফিসে দুদক, ঘুষ গ্রহণের প্রমাণ মিলেছে

জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ও নাজিরের বিরুদ্ধে নামজারিসহ অন্যান্য গ্রাহকসেবা প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সমন্বিত জেলা কার্যলয় টাঙ্গাইলের কোর্ট পরিদশর্ক মো. জাহিদুল ইসলাম ও সহকারী পরিদশর্ক শামীম খন্দকারের নেতৃত্বে রোববার (৬ মার্চ) এ অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

এসময় দুদক টিম অভিযোগ যাচাই ও সত্য উদঘাটনের জন্য সরেজমিনে ভূমি অফিসে প্রথমে ছদ্মবেশে তথ্য সংগ্রহ ও সেবাগ্রহিতাদের সাথে কথা বলে। পরবর্তীতে অভিযোগকারীকে সাথে নিয়ে ভূমি অফিসে অভিযান পরিচালনা করে।

ভূমি অফিসের নাজির অভিযোগকারীর নিকট থেকে নামজারির জন্য সরকার নির্ধারিত ফি ১১৭০ টাকার পরিবর্তে ২৫০০ টাকা গ্রহণের কথা স্বীকার করে। নামজারি ফি এর অতিরিক্ত টাকা পরবর্তী কর্মদিবসে অভিযোগকারীর নিকট ফিরিয়ে দিয়েছে বলে এনফোর্সমেন্ট টিমকে জানায়।

অভিযানকালে দুদক টিম অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করেছে এবং অভিযোগের সত্যতা পাওয়া গিয়েছে। অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণ যাচাইপূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।