সুন্দরবন কুরিয়ারের নতুন অ্যাডমিনিস্ট্রেটর চেয়ারম্যান ব্যারিস্টার আনিতা গাজী

সুন্দরবন কুরিয়ারের নতুন অ্যাডমিনিস্ট্রেটর চেয়ারম্যান ব্যারিস্টার আনিতা গাজী

সুন্দরবন কুরিয়ার সার্ভিসে শেয়ারহোল্ডার নিযুক্তি ও পরিচালনা পর্ষদ গঠনের আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। আদালতের ওই আদেশ বাস্তবায়নে সম্প্রতি প্রতিষ্ঠানটির নতুন অ্যাডমিনিস্ট্রেটর চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যারিস্টার আনিতা গাজী।

গত ২২ আগস্ট বিচারপতি খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ সুন্দরবন কুরিয়ার সার্ভিসে শেয়ারহোল্ডার নিযুক্তি ও পরিচালনা পর্ষদ গঠন সংক্রান্ত আদেশ দেন। আদেশে নতুন এজিএম, পরিচালনা পর্ষদ গঠনসহ কোম্পানি পরিচালনায় আরও সাতটি নির্দেশনা দেয়া হয়।

ওই আদেশের ফলে সুন্দরবন কুরিয়ারে শেয়ারহোল্ডার নিযুক্তি এবং পরিচালনা পর্ষদ গঠনে নবনিযুক্ত অ্যাডমিনিস্ট্রেটর চেয়ারম্যান ব্যাপক সহায়ক ভূমিকা পালন করবেন বলে জানিয়েছেন আইনজীবী ব্যারিস্টার সাবেল নাওয়াজ।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০২০ সালের ৩০ মে মৃত্যু হয় বেসরকারি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি এবং সুন্দরবন কুরিয়ার সার্ভিসের প্রতিষ্ঠাতা ইমামুল কবীর শান্তর। তার মৃত্যুর পর গত দুই বছর কোম্পানির পরিচালনা পরিষদে নিয়োগ হয়নি।

কোম্পানিতে কোনো ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান না থাকায় হাইকোর্টের হস্তক্ষেপে অ্যাডমিনিস্ট্রেটরের অধীন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং পরিচালনা পর্ষদ গঠন হবে।