পবিপ্রবির আইন ও ভূমি প্রশাসন বিভাগের ফলপ্রসূ পাঠ্যক্রম চূড়ান্তকরণ কর্মশালা অনুষ্ঠিত
পবিপ্রবির আইন ও ভূমি প্রশাসন বিভাগের ফলপ্রসূ পাঠ্যক্রম চূড়ান্তকরণ কর্মশালা

পবিপ্রবির আইন ও ভূমি প্রশাসন বিভাগের ফলপ্রসূ পাঠ্যক্রম চূড়ান্তকরণ কর্মশালা অনুষ্ঠিত

আবু হাসনাত তুহিন, পবিপ্রবি প্রতিনিধি : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) আইন ও ভূমি প্রশাসন অনুষদের অধীন আইন ও ভূমি প্রশাসন বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ফলপ্রসূ পাঠ্যক্রম চূড়ান্ত বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (২৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ইস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল (আইকিউএসি) -এর আয়োজনে এলএলবি (অনার্স) ও এলএলএম -এর আউটকাম বেইজড কারিকুলাম চূড়ান্ত করার লক্ষ্যে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ও সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন আইকিউএসি -এর ডিরেক্টর প্রফেসর ড. শহীদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, নৈতিক ও মানবিক গুণাবলির মাধ্যমে চতুর্থ শিল্পবিপ্লবে দক্ষ মানবসম্পদ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। সেইসাথে সফট স্কিল ডেভেলপমেন্ট যেমন- স্মার্টনেস, ডিজিটাল যুগে নিজেদের তথ্যপ্রযুক্তিগত জ্ঞান অর্জন করতে হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন ও ভূমি প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. পূর্ণেন্দু বিশ্বাস, বিষয় বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন স্কুলের ডিন ড. ওয়ালিউল হাসানাত, খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মোঃ মোস্তফা আহসান নির্ঝর।

এছাড়াও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের শিক্ষকবৃন্দ সহকারী অধ্যাপক এবং আইন ও ভূমি প্রশাসন বিভাগের চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম, সহকারী অধ্যাপক মোঃ রেজাউল ইসলাম, সহকারী অধ্যাপক মোঃ রহমত সরকার ও সহকারী অধ্যাপক সউদ বিন আলম কর্মশালায় উপস্থিত ছিলেন।

কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট আব্দুল খালেক ও শিক্ষানবিশ আইনজীবী ও পবিপ্রবির আইন ও ভূমি প্রশাসন অনুষদের সাবেক ছাত্র মৃনাল কুমার রায়।