প্রধান বিচারপতি মামলা জট কমাতে নির্দেশনা দিয়েছেন : অ্যাটর্নি জেনারেল
ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের আয়োজনে ১১ তম থেকে ১৯ তম ব্যাচের বিদায় এবং ২৮ ও ২৯ তম ব্যাচের শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান

প্রধান বিচারপতি মামলা জট কমাতে নির্দেশনা দিয়েছেন : অ্যাটর্নি জেনারেল

অ্যাটর্নি জেনারেল ও বার কাউন্সিল সভাপতি আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন বলেছেন, ‘প্রধান বিচারপতি মামলা জট কমাতে নির্দেশনা দিয়েছেন। প্রতি মাসে জেলা পর্যায়ে মামলা বিবরণী নেয়া হচ্ছে। পুরনো মামলা শেষ করার পাশাপাশি নতুন মামলা দ্রুত শেষ করতে হবে। মামলা দীর্ঘসূত্রতা হলে মানুষের কষ্টের কারণ হয়।’

ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের আয়োজনে ১১ তম থেকে ১৯ তম ব্যাচের বিদায় এবং ২৮ ও ২৯ তম ব্যাচের শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান শেষে শনিবার (২৬ নভেম্বর) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। অনুষ্ঠানে আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমানে বিভিন্ন আদালতের আইনজীবি হিসেবে কর্মরত আটজনকে সম্মান জানানো হয়।

এ সময় ফেনীতে দ্রুত সময়ের মধ্যে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হবে বলে জানান অ্যাটর্নি জেনারেল।

ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. মো: জামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, সুপ্রীম কোর্টের আইনজীবি ব্যারিস্টার কাজী শামসুল হাসান শুভ ও মিনহাজুল হক চৌধুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রক্টর মো: মনিরুজ্জামান।

এছাড়া বক্তব্য রাখেন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ সদস্য ও সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান সদস্য আবদুস সাত্তার, বোর্ড অব ট্রাস্টিজের নির্বাহী সচিব ডা: তবারক উল্লাহ চৌধুরী বায়েজীদ, ট্রেজারার প্রফেসর তায়বুল হক, স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন।

শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন প্রথম ব্যাচের শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুন, নয়ন মনি দাস, ১৪ ব্যাচের শিক্ষার্থী ইমরান ইবনে আজিজ, ১৭ ব্যাচের শিক্ষার্থী নিগার সুলতানা, ২৭ ব্যাচের শিক্ষার্থী জেসিয়া আলম ও তারেক শিবলী।