কথিত ডিআইজি পরিচয়ে পিপির ফোন হ্যাক, থানায় জিডি

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১২ ডিসেম্বর, ২০২২ ১০:৩৩ পূর্বাহ্ণ
ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. আব্দুল্লাহ আবু

ডিএমপি মিডিয়া সেন্টারের কথিত ডিআইজি পরিচয় দিয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. আব্দুল্লাহ আবুর মোবাইল নাম্বার হ্যাক করা হয়েছে। পরে আব্দুল্লাহ আবুর পরিবারকে মিথ্যা তথ্য দিয়ে ভয় দেখানো হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) সকালে হ্যাকিংয়ের এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন আব্দুল্লাহ আবু। এ বিষয়ে রাজধানীর কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, ১১ ডিসেম্বর সকাল ১১টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারের ডিআইজি মাসুদ পরিচয় দিয়ে তাকে ফোন করেন এক ব্যক্তি। এসময় তিনি কয়টি নাম্বার থেকে কথা বলেন এ বিষয়ে জিজ্ঞাসা করেন ওই ব্যক্তি। তিনি উত্তরে দু’টি নাম্বার ব্যবহার করার কথা জানান। পরবর্তীতে তিনি কার কার সঙ্গে প্রতিনিয়ত বেশি কথা বলেন সেই নাম্বারগুলোও জানতে চান। এতো তথ্য জানতে চাচ্ছেন কেন জানতে চাইলে অন্য প্রান্ত থেকে বলা হয়, ‘আপনার নম্বরগুলো আপগ্রেড করছি, নিরাপত্তার বিষয় আছে।’

তখন তিনি তার স্ত্রী মনোয়ারা বেগম ও ছেলে কাজী আহসান উল্লাহ শিবলীর ব্যবহৃত মোবাইল নাম্বার প্রদান করেন। তখনই তার ফোনের নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর আরেকটি মোবাইল নাম্বার থেকে ফোন করে তাকে কিছু ডিজিট চাপতে বলা হয়। তখন তিনি ডিজিট চাপ দিলে আবারও ফোন কেটে যায়।

পরবর্তীতে তার ছেলে কাজী আহসান উল্লাহ শিবলীকে ফোন করে জানানো হয় তার বাবা এক্সসিডেন্ট করেছেন। তিনি একটি হাসপাতালের আইসিইউতে ভর্তি আছেন। দ্রুত হাসপাতালে আসতে বলা হয়। একইভাবে তার (আব্দুল্লাহ আবু) নাম্বার থেকে অন্য কেউ ফোন করে পরিবারের সদস্যদেরকে দুর্ঘটনা সম্পর্কিত মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়ায়। 

এ বিষয়ে আব্দুল্লাহ আবু বলেন, সাম্প্রতিক রাজনৈতিক কারণে ও পিপি হিসেবে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্পর্শকাতর মামলা পরিচালনা করছি। আমাকে ও আমার পরিবারের সদস্যদেরকে ভয়ভীতি প্রদর্শন ও ক্ষতি করার জন্য মিথ্যা তথ্য দিয়ে হাসপাতালে ডেকে নিয়ে অবৈধ আটকসহ জানমালের ক্ষতি করার উদ্দেশ্যে একটি সংঘবদ্ধ চক্র এই দূরভিসন্ধিমূলক অপরাধ করেছে।