অ্যাড. রশিদের ওপর হামলা, আসামিপক্ষে আইনজীবী না দাঁড়ানোর সিদ্ধান্ত
অ্যাডভোকেট আব্দুর রশিদ মোল্লা ও ঢাকা আইনজীবী সমিতির সিদ্ধান্ত

অ্যাড. রশিদের ওপর হামলা, আসামিপক্ষে আইনজীবী না দাঁড়ানোর সিদ্ধান্ত

ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট আব্দুর রশিদ মোল্লার ওপর হামলাকারীদের পক্ষে মামলা পরিচালনা থেকে বিরত থাকার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ মামলায় আসামিপক্ষে ঢাকা আইনজীবী সমিতির কোন সদস্য দাঁড়াবেন না।

ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. ফিরোজুর রহমান (মন্টু) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রোববার (১৫ জানুয়ারি) এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট আব্দুর রশিদ মোল্লার ওপর ১৪ জানুয়ারি আনুমানিক ৬টা ৪৫ ঘটিকায় অতর্কিত হামলা চালিয়ে গুরুতর জখম করে কতিপয় সন্ত্রাসী ও দুষ্কৃতিকারী। এ ঘটনায় নবাবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়, যার নম্বর ৬(১)২৩। এ মামলায় আসামিদের বিরুদ্ধে ঢাকা আইনজীবী সমিতির কোন সদস্য মামলা পরিচালনা করবেনা বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এদিকে আইনজীবী আব্দুর রশিদ মোল্লার ওপর হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল বলেছেন, যার গায়ে কালো কোট, তাকে আমি দল দিয়ে দেখিনা। তার পরিচয় – তিনি একজন আইনজীবী। নিন্দা টিন্দা, এসব আমার ভাষা নয়। পরিস্কার বঙ্গ ভাষা- ক্ষমা নেই অপরাধীর। তিনি যত বড় ক্ষমতাধর হউন না কেন?

প্রসঙ্গত, জাসাস জাতীয় নির্বাহী কমিটির সাবেক আইন সম্পাদক, জাতীয়তাবাদ আইনজীবী ফোরাম ঢাকা বার ইউনিটের যুগ্ম সাধারণ সম্পাদক, বৃহত্তর ঢাকা জাতীয়তাবাদী যুব আইনজীবী কল্যাণ সমিতির সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুর রশিদ মোল্লা।

গত ১৪ জানুয়ারি তার নিজের গ্রামের বাড়িতে এলাকার কুখ্যাত সন্ত্রাসীদের দ্বারা ধারালো ছ্যান এবং রামদা’র উপর্যুপরি কোপের আঘাতে মারাত্মকভাবে আহত হন। বর্তমানে গুরুতর আহত অবস্থায় মিটফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন আছেন।