টেকনাফে সারেন্ডার করা ১০১ ইয়াবাকারবারীকে দেড় বছর করে কারাদন্ড 
এজলাস; সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল, কক্সবাজার।

এক লক্ষ ইয়াবা পাচার : কক্সবাজারে ২ জনের ৭ বছর করে কারাদন্ড

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : এক লক্ষ ইয়াবা টেবলেট পাচারের মামলায় ২ জনকে ৭ বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। দন্ডিতদের একইসাথে ১ লক্ষ টাকা করে অর্থদন্ড, অর্থদন্ড অনাদয়ে প্রত্যেককে আরো ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল গত বুধবার (৩ মে) এ রায় ঘোষণা করেন। একই কার্যালয়ের জেলা নাজির বেদারুল আলম ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম কে এ তথ্য জানিয়েছেন।

দন্ডিত আসামীরা হলেন- কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দক্ষিণ পাড়ার মোঃ শফি ও আয়েশা খাতুনের পুত্র সাদ্দাম হোসেন এবং একই এলাকার মোঃ সাব্বির আহমদ এর পুত্র বেলাল হোসেন।

রায় ঘোষণার সময় দন্ডিত সাদ্দাম হোসেন আদালতে উপস্থিত ছিলেন এবং অপর দন্ডিত আসামী বেলাল হোসেন পলাতক রয়েছে।

মামলার অপর ২ আাসামী টেকনাফ উপজেলার সেন্টমার্টিন ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব পাড়ার খলিলুর রহমানের পুত্র তালেব এবং একই এলাকার মৃত সুলতান আহমদ এর পুত্র জুবায়ের হোসেনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

রাষ্ট্র পক্ষে একই আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এবং আসামীদের পক্ষে অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম-৪, অ্যাডভোকেট আয়াতুল্লাহ খোমেনী মামলাটি পরিচালনা করেন।