ধর্মীয় বিষয়ে স্পর্শকাতর মন্তব্য: শেরপুরের জেলা জজকে প্রত্যাহার
বিচারক (প্রতীকী ছবি)

অধস্তন আদালতের ১৫ বিচারক বদলি

দেশের অধস্তন আদালতে কর্মরত ১৫ জন বিচারককে বদলি করা হয়েছে। সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে জেলা ও দায়রা জজ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, অতিরিক্ত মহানগর দায়রা জজ, অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, সিনিয়র সহকারী জজ এবং সহকারী জজ পদমর্যাদার এসব বিচার বিভাগীয় কর্মকর্তাকে বদলি করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে বুধবার (৭ জুন) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব প্রশাসন-১ মোহাম্মদ ওসমান হায়দার স্বাক্ষরিত পৃথক পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুনকুড়িগ্রামের বিচারককে শোকজ, ওসিকে হাইকোর্টে তলব

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের এসব সদস্যকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাঁদের নামের পার্শ্বে বর্ণিত পদে ও কর্মস্থলে নিয়োগ/বদলি করা হল।

আরও পড়ুনঅধস্তন আদালতের ১০৯ বিচারক বদলি

বদলিকৃত বিচারকদেরকে জেলা ও দায়রা জজ/চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কর্তৃক মনোনীত কর্মকর্তার নিকট আগামী ১১ জুন বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

আরও পড়ুনঅধস্তন আদালতের ১০৮ বিচারকের বেতন বাড়ল

এছাড়া প্রশিক্ষণ/ছুটিতে থাকা বিচারকদের প্রশিক্ষণ/ছুটি শেষে কর্মস্থলে যোগদানের তারিখে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।