মহাসড়কের যেকোনো অনিয়ম পুলিশকে জানাতে ‘হ্যালো এইচপি’ অ্যাপ চালু

মহাসড়কের যেকোনো অনিয়ম পুলিশকে জানাতে ‘হ্যালো এইচপি’ অ্যাপ চালু

মহাসড়কে ঘটে যাওয়া যেকোনো অনিয়ম ও সমস্যার অভিযোগ সঙ্গে সঙ্গে জানানো যাবে পুলিশকে। রাজধানীর নাগরিকদের সুবিধার জন্য ‘হ্যালো এইচপি’ অ্যাপ চালু করেছে বাংলাদেশ হাইওয়ে পুলিশ।

রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে রোববার (১১ জুন) হাইওয়ে পুলিশের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বাগত বক্তব্যে এ তথ্য জানান পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজিপি) ও হাইওয়ে পুলিশের প্রধান মো. শাহাবুদ্দিন। ‘হ্যালো এইচপি’ অ্যাপটির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

মহাসড়কের যেকোনো অনিয়ম পুলিশকে জানাতে ‘হ্যালো এইচপি’ অ্যাপ চালু

শাহাবুদ্দিন বলেন, হাইওয়েতে ঘটে যাওয়া যেকোনো বিষয়ে অভিযোগ পাঠানো যাবে এ অ্যাপের মাধ্যমে। এ ছাড়া ভাড়ার তালিকা, সেতুতে টোলের হারসহ গুরুত্বপূর্ণ তথ্য জানানো যাবে। এমনকি জরুরি সাহায্যে বাটন চেপে হাইওয়েতে যেকোনো পরিস্থিতিতে নিকটবর্তী হাইওয়ে পুলিশের টহল দলের কাছে সাহায্য পাওয়া যাবে।

আরও পড়ুনশরীয়তপুরের সেই এএসপি, ওসির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে নির্দেশ

হাইওয়ে পুলিশ সূত্র জানায়, হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অঞ্চলভিত্তিক সব জ্যেষ্ঠ কর্মকর্তা ও হাইওয়ে থানার মুঠোফোন নম্বর পাওয়া যাবে। এ ছাড়া মহাসড়কসংলগ্ন ও নিকটবর্তী সব হাসপাতাল ও ফায়ার সার্ভিস স্টেশনের মুঠোফোন নম্বরও পাওয়া যাবে।

হ্যালো এইচপি’ অ্যাপটির আইডিয়া, ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছেন প্রযুক্তি প্রতিষ্ঠান ‘ওয়েব কিংডম’।