খুলনা ওয়াসার এমডির দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট
হাইকোর্ট; রিট (প্রতীকী ছবি)

গ্যাস লাইনে বিস্ফোরণে জবি শিক্ষার্থী শাওনের মৃত্যু, ১২ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

ঢাকার ধূপখোলা বাজারের রাস্তার পাশে ওয়াসার পানির লাইন স্থাপনের সময় গ্যাসলাইন ছিদ্র হয়ে সৃষ্ট অগ্নিকাণ্ডে গুরুতর দগ্ধ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান শাওনের মৃত্যুর ঘটনায় ১২ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্ট রিট দায়ের করা হয়েছে।

ভিকটিমের বাবা আব্দুল লতিফের পক্ষে গত রোববার (২৫ জুন) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি দায়ের করেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মনিরুজ্জামান লিংকন।

হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চে ঈদের পর আবেদনটির ওপর শুনানি হতে পারে।

রিট আবেদনে তিতাস, ওয়াসা কর্তৃপক্ষ এবং লাইন স্থাপনের কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

রিট আবেদনকারী পক্ষের আইনজীবী মনিরুজ্জামান লিংকন ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রাজধানীর পুরান ঢাকার গেন্ডারিয়ার ধূপখোলা বাজারে তিতাসের গ্যাসের লাইন মেরামতের সময় বিস্ফোরণে দগ্ধ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী হাসান শাওনের মৃত্যু হয়। পাঁচ দিন চিকিৎসাধীন থাকার পর গত ৬ মে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ঘটনার দিন কাঁচা বাজার করতে গিয়েছিলেন শাওন। বাজার করা শেষে বাসায় ফেরার সময় বিস্ফোরণটি ঘটে। এতে তিনি দগ্ধ হয়েছিলেন। এ ঘটনায় শাওনসহ আরও আট জন দগ্ধ হন।