ডিএমপি’র সাবেক কমিশনারসহ ১৫ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা
পুলিশ (প্রতীকী ছবি)

৫৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় দুই পুলিশ কনস্টেবল রিমান্ডে

প্রায় অর্ধকোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় হওয়া মামলায় গ্রেপ্তার পুলিশের দুই কনস্টেবলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ফারাহা দিবা ছন্দা মঙ্গলবার (১০ অক্টোবর) রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া দুই পুলিশ কনস্টেবল হলেন- দেলোয়ার হোসেন ও আবু সায়েম।

একই মামলায় গ্রেপ্তার অপর দুই আসামি মোশারফ হোসেন ও আবদুল বাতেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এদিন গ্রেপ্তার চার আসামিকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির ওয়ারী জোনাল টিমের এসআই রফিকুল ইসলাম।

আরও পড়ুন: বিচারকের সই জাল করায় আদালতে কর্মরত ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

এ সময় আসামি দেলোয়ার ও সায়েমের জবানবন্দি রেকর্ড এবং মোশারফ ও বাতেনের সাত দিনের রিমান্ড চেয়ে পৃথক দুটি আবেদন করেন তিনি। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে দুজনের রিমান্ড ও দুজনের জবানবন্দি রেকর্ড করেন আদালত।

এর আগে ৮ অক্টোবর সকালে ব্যবসায়ী আবুল কালাম নগদ ৫৪ লাখ টাকা ব্যাগে নিয়ে মতিঝিলের জনতা ব্যাংকের অ্যাকাউন্টে জমা দেওয়ার উদ্দেশ্যে রওনা হন। হেঁটে দোলাইরপাড় ইউনিকেয়ার হাসপাতালের সামনে পৌঁছালে তাঁর পথরোধ করে দুজন।

এরপর জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে আব্দুল্লাহপুর পার হয়ে রসুলপুর নামক স্থানে ফাঁকা রাস্তায় তার কাছ থেকে টাকা কেড়ে নিয়ে পালিয়ে যায়।

আরও পড়ুনইয়াবাসহ আটক পুলিশ কনস্টেবল সস্ত্রীক কারাগারে

এ ঘটনায় আবুল কালাম বাদী হয়ে রাজধানীর শ্যামপুর মডেল থানায় অজ্ঞাতপরিচয় চারজনের বিরুদ্ধে মামলা করেন। এরপর তাদের গ্রেপ্তার করে ডিবি পুলিশ।