আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য হলেন ল’ইয়ার্স ক্লাব সম্পাদক অ্যাড. বদরুল হাসান কচি
অ্যাডভোকেট বদরুল হাসান কচি

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য হলেন ল’ইয়ার্স ক্লাব সম্পাদক অ্যাড. বদরুল হাসান কচি

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এবং সরকার অনুমোদিত আইন বিষয়ক দেশের প্রথম অনলাইন নিউজ পোর্টাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম এর সম্পাদক বদরুল হাসান কচি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ কমিটির সদস্য হিসেবে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সোমবার (১৬ অক্টোবর) দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এই উপ-কমিটি অনুমোদন দেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য হলেন ল’ইয়ার্স ক্লাব সম্পাদক অ্যাড. বদরুল হাসান কচি

বিশিষ্ট কৃষিবিদ ও আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ড. মির্জা জলিলকে চেয়ারম্যান এবং আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীকে সদস্য সচিব করে সংসদ সদস্য, সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ, সাবেক ছাত্রলীগ নেতাসহ দেশের বিভিন্ন অঙ্গনের বরেণ্য ব্যক্তিত্বদের প্রাধান্য দিয়ে ২০২২-২০২৫ মেয়াদে কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটি গঠন ও অনুমোদন করা হয়েছে।

আইনজীবী বদরুল হাসান কচি নিয়মিত একজন কলাম লেখকও। তার বেশ কয়েকটি বই রয়েছে। ‘আইন সহজে বুঝি’ নামে তাঁর বইটি বেশ পাঠকপ্রিয়তা পেয়েছে। এছাড়াও তাঁর রচিত ও সম্পাদিত বইগুলো হল- ‘আমাদের আছে একজন শেখ হাসিনা’ (২০১৯) ‘শান্তিকন্যা’ (২০১৬), ‘২১ আগস্ট ষড়যন্ত্রের আরেকটি দিন’ (২০১২), ষোড়শ সংশোধনী বাতিল রায়, পর্যবেক্ষণ বিতর্ক’ (২০১৭) প্রমুখ।

রাজনৈতিক পরিবারের সন্তান বদরুল হাসান কচির দাদা মৌলভী মোঃ ইব্রাহিম শেরে বাংলা এ কে ফজলুল হকের নেতৃত্বাধীন কৃষক-প্রজা পার্টির বৃহত্তর নোয়াখালী জেলার সাধারণ সম্পাদক ছিলেন এবং অবিভক্ত বাংলার প্রথম সংসদের এমএলএ ছিলেন।

অ্যাডভোকেট কচির জন্মজেলা ফেনী। বাবা মরহুম এ কে এম হাসান ছিলেন সরকারি কলেজের অধ্যাপক। মা কামরুজজাহান। সহধর্মিণী রীনা পারভীন মিমিও পেশায় সুপ্রিম কোর্টের আইনজীবী।