জামায়াতের প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ কারাগারে
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ

জামায়াতের প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ কারাগারে

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৫ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জসিমের আদালত এ আদেশ দেন।

উত্তরা পশ্চিম থানার নাশকতার একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটকের আবেদন করেছেন তদন্তকারী কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই শাহীদুল ইসলাম। শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক নওসের বিষয়টি জানিয়েছেন।

এজাহারে অভিযোগ করা হয়, ২০২২ সালের ১১ অক্টোবর উত্তরা পশ্চিম থানার ৭নং সেক্টরস্থ বিএনএস টাওয়ারের সামনে জামায়াত-শিবিরের বেশ কিছু নেতাকর্মী বিক্ষোভ মিছিল করেন।

এসময় পুলিশকে লক্ষ্য করে মতিউর রহমান আকন্দসহ জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা ২টি ককটেলের বিস্ফোরণ ঘটান এবং ইটপাটকেল নিক্ষেপ করেন। এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়।

এর আগে আজ বেলা ১১টার দিকে রাজধানীর উত্তরার ১৪ নম্বর সেক্টরের বাসা থেকে তাকে আটক করে পুলিশ।

উত্তরার ১৪ নং সেক্টরের ১৮ নং সড়কের বাড়িতে মঙ্গলবার রাত ১১টা থেকে ঘিরে রেখেছিলো পুলিশ। আজ বুধবার সকাল ১১.০৮ মিনিটে এম্বুলেন্স এ করে পুলিশ তাকে আটক করে বাসা থেকে নিয়ে যায়।

এদিকে জামায়াতের এক বিবৃতিতে জানিয়েছে, মতিউর রহমান আকন্দ খুবই অসুস্থ, ইউনাইটেড হাসপাতালে আজকে ভর্তি হওয়ার কথা ছিলো। তার ওপেন হার্ট সার্জারি করা হয়েছিলো। গত ২৪ অক্টোবর রাতেও তিনি ইউনাইটেড হাসপাতালে ভর্তি ছিলেন। মঙ্গলবার এম আর আই করেছে। আজ হাসপাতালে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। এই অবস্থায় পুলিশ তাকে আটক করে নিয়ে যায়।