আইডি কার্ড বানাতে বিচারকদের তথ্য চেয়েছে সুপ্রিম কোর্ট

আইডি কার্ড বানাতে বিচারকদের তথ্য চেয়েছে সুপ্রিম কোর্ট

দেশের অধস্তন আদালতে কর্মরত বিচারকদের পরিচয়পত্র (আইডি কার্ড) না থাকায় দাপ্তরিক কাজ সহ সরকারি আচার-অনুষ্ঠানে বিবিধ অসুবিধার সম্মুখীন হতে হয়। তাই বিচারকদের আইডি কার্ড বানানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এজন্য বিচারকদের কাছে প্রয়োজনীয় তথ্য চাওয়া হয়েছে।

সম্প্রতি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার (বিচার) এসকে. এম. তোফায়েল হাসান সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। এ সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তির ভাষ্য মতে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের জেনারেল অ্যামিনিস্ট্রেশন (জি.এ) কমিটি কর্তৃক অনুমোদনক্রমে সুপ্রিম কোর্টের উদ্যোগে অধস্তন আদালতে কর্মরত বিচারকদের পরিচিতি নম্বর উল্লেখসহ (সার্ভিস আইডি) গ্রেডেশন তালিকা চলতি বছরের পয়লা ফেব্রুয়ারি প্রকাশ করা হয়।

অধস্তন আদালতে কর্মরত বিচারকদের পরিচিতি নম্বর উল্লেখসহ (সার্ভিস আইডি) পৃথক পরিচয়পত্র না থাকায় বিচারকরা দাপ্তরিক কাজ সহ সরকারি আচার-অনুষ্ঠানে বিবিধ অসুবিধার সম্মুখীন হচ্ছেন।

অধস্তন আদালতে কর্মরত সকল বিচারকদের উক্ত সার্ভিস আইডি উল্লেখপূর্বক পরিচয়পত্র প্রস্তুত ও বিতরণের বিষয়ে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান সানুগ্রহ অভিপ্রায় জ্ঞাপন করেছেন।

এমতাবস্থায়, অধস্তন আদালতে কর্মরত বিচারকদের পরিচিতি নম্বরসহ পরিচয়পত্র প্রস্তুতের জন্য আগামী ৫ নভেম্বরের মধ্যে https://tools.bdcourts.gov.bd/id_cards/ লিংকে উল্লেখিত তথ্য পূরণক্রমে অফিসিয়াল ছবি আপলোড করতে বলা হয়েছে।