চট্টগ্রামে সাংবাদিককে মারধরের মামলায় দুই আইনজীবীর জামিন
চট্টগ্রাম আদালত

বাবাকে মারধর, ছেলের ১০ বছরের কারাদণ্ড

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানা এলাকায় নিজের জন্মদাতা বাবাকে মারধরের দায়ে জিকু চৌধুরী (৩৫) নামে এক যুবককে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত সোমবার (১ জানুয়ারি) এ রায় ঘোষণা করেন।

এসময় দণ্ডপ্রাপ্ত জিকু আদালতে উপস্থিত ছিলেন। জিকু চৌধুরী পাহাড়তলী থানার দক্ষিণ কাট্টলী এলাকার ডা. মকুল শীলের ছেলে।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ বলেন, অভিযুক্ত জিকু চৌধুরীকে ৩৮৬ ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস এবং ৩২৫ ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস কারাদণ্ড দিয়েছেন। উভয় কারাদণ্ড এক সঙ্গে চলবে।

আরও পড়ুনআইনজীবী সমিতির ফুটবল টুর্নামেন্টের ফাইনালে টিম পুলা বিজয়ী

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর পাহাড়তলী থানা ছদু চৌধুরী রোডে ডা. মকুল শীল ফার্মেসিতে এসে জিকু চৌধুরী শোরচিৎকার ও গালিগালাজ করে এবং ভুক্তভোগীকে জানে মেরে ফেলার হুমকি প্রদান করেন।

একপর্যায়ে একটি কাঠ দিয়ে নিজের পিতাকে এলোপাতাড়ি মারধর করে বাম হাতে গুরুতর জখম করেন জিকু। এরপর ভুক্তভোগী চিকিৎসাধীন থাকা অবস্থায় ফার্মেসির তালা ভেঙে ১ লাখ ২০ হাজার টাকা লুট করে নিয়ে যান জিকু। পরে ভয়ভীতি দেখিয়ে পিতার কাছ থেকে ২০ লাখ টাকার চেক নিয়ে ব্যাংক থেকে টাকা তুলে নেন তিনি।

এ ঘটনায় ভুক্তভোগী ডা. মকুল বাদী হয়ে নগরের পাহাড়তলী থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০২১ সালের ৮ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০২৩ সালের ২৩ মে আদালত অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলায় ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন।