স্ত্রীকে দিয়ে মিথ্যা ধর্ষণের মামলা করায় স্বামী-স্ত্রী উভয়ের জেল-জরিমানা
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২, নওগাঁ

নওগাঁয় ধর্ষণের মিথ্যা মামলা করায় এক নারীকে কারাগারে প্রেরণ করলেন আদালত

নওগাঁয় ধর্ষণের মিথ্যা মামলা দিয়ে আসামী পক্ষকে ফাঁসানোর অভিযোগে বাদীকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার (৩ জানুয়ারি) নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল—২ এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, জেলার ধামইরহাট উপজেলার লক্ষনপাড়া গ্রামের তরিকুল ইসলামের মেয়ে ফাতেমা (২১) একই উপজেলার শংকরপুর চকনোয়াই গ্রামের মৃত কফিল উদ্দীনের ছেলে মতিবুল ইসলামের বিরুদ্ধে ২০১৮ সালের ১১ জুলাই মতিবুল ইসলামের বাড়ির শয়ন ঘরে ধর্ষণের অভিযোগে একটি মামলা দায়ের করেন।

পরবর্তীতে ট্রাইব্যুনালে সাত জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে চলতি বছরের ২৭ আগস্ট আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় সকল আসামীকে খালাস প্রদান করা হয়।

উল্লেখ্য, মামলার অপর আসামী শাহিনুর আলম মামলা চলাকালীন ফাতেমাকে বিয়ে করে খালাস প্রাপ্ত হন।

আরও পড়ুননওগাঁয় যৌনপীড়নের মিথ্যা মামলা করায় বাদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

পরবর্তীতে শারীরিক, আর্থিক ও মানসিক ক্ষতি হয়েছে দাবী করে ২০২৩ সালের ২৯ নভেম্বর ধর্ষণের দাবী করা নারী ফাতেমার বিরুদ্ধে ট্রাইব্যুনালে নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধনী/২০০৩) এর ১৭ ধারায় অভিযোগ আনয়ন করেন ভুক্তভোগী মতিবুল ইসলাম (৫০)।

ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার অভিযোগটি আমলে নিয়ে মিথ্যা মামলা দায়ের করা উক্ত নারীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন।

বুধবার ফাতেমা আদালতে জামিন শুনানীর প্রার্থনা করলে আদালত উভয় পক্ষের শুনানি অন্তে জামিনের দরখাস্ত না—মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

আদালতে ফাতেমার পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট জাহিদুর রহমান জাহিদ। রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন বিশেষ পি.পি অ্যাডভোকেট মোঃ মকবুল হোসেন।