আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ

আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়েছেন।

আজ বুধবার (১০ জানুয়ারি) সকাল দশটায় জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান একাদশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর–৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন বিদায়ী স্পিকার শিরীন শারমিন চৌধুরী। প্রথমে তিনি নিজেই সংসদ সদস্য হিসেবে নিজের শপথ নেন।

আরও পড়ুনদ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারী এমপি কমেছে

এরপর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলটি থেকে নির্বাচিত সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান স্পিকার। পরে সবাই শপথপত্রে সই করেন।

বর্তমান সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি থেকে নির্বাচিত ও স্বতন্ত্র সংসদ সদস্যসহ অন্যান্য দল থেকে নির্বাচিত সংসদ সদস্যদেরও পর্যায়ক্রমে শপথবাক্য পাঠ করাবেন স্পিকার।

এরপর বেলা ১১টায় স্বতন্ত্র সংসদ সদস্যরা শপথ নিয়েছেন এবং দুপুর ১২টায় জাতীয় পার্টি ও অন্য দল থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেবেন।

আরও পড়ুনঢাকা-৪ আসনের গেজেট স্থগিত করতে নির্দেশ হাইকোর্টের

এদিকে দুপুর ১২টায় আওয়ামী লীগের সংসদীয় দলের প্রথম সভা অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ ভবনে সরকারি দলের ওই বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে সংসদীয় দলের নেতা নির্বাচন করা হবে।

সংসদীয় দলের নেতা নির্বাচনের বিষয়টি চিঠি দিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে জানানো হবে। এরপর রাষ্ট্রপতি আহ্বান জানালে নতুন সরকার শপথ নেবে।

আরও পড়ুনদ্বাদশ সংসদে প্রতিনিধিত্ব করবেন ২৫ আইনজীবী

আগামীকাল বৃহস্পতিবার নতুন মন্ত্রিসভার শপথ নেওয়ার কথা।