বরিশাল বিভাগীয় আইনজীবী সমিতি, ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন
ইউসুফ হোসেন হুমায়ুন

বরিশাল বিভাগীয় আইনজীবী সমিতি, ঢাকা’র নবনির্বাচিত সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন

বরিশাল বিভাগীয় আইনজীবী সমিতি, ঢাকা’র নবনির্বাচিত সভাপতি হয়েছেন ইউসুফ হোসেন হুমায়ুন। সংগঠনের নবনির্বাচিত সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ঢাকাস্থ বরিশাল বিভাগের সুপ্রিম কোর্টে এবং ঢাকা জজ কোর্টের আইনজীবীরা।

রোববার (২৮ জানুয়ারি) সুপ্রিম কোর্ট চেম্বারে ইউসুফ হোসেন হুমায়ুনকে ফুলেল শুভেচ্ছা জানান তারা।

এর আগে বরিশাল বিভাগীয় আইনজীবী সমিতি, ঢাকা’র উপদেষ্টা পরিষদের এক সভা গত ২৫ জানুয়ারি (বৃহস্পতিবার) বিকাল ৪টায় রাজধানীর সেগুনবাগিচায় এক রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

উপদেষ্টা পরিষদের আহ্বায়ক সিনিয়র অ্যাডভোকেট মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদিন, সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম এমপি, অ্যাডভোকেট মো. শাহাজাদা।

সভায় সর্ব সম্মতিক্রমে বরিশাল বিভাগীয় আইনজীবী সমিতি, ঢাকা’র ২০২৪-২৬ মেয়াদে কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে সিনিয়র অ্যাডভোকেট মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুনের নাম ঘোষণা করা হয়৷

ইউসুফ হোসেন হুমায়ুন ১৯৫৪ সালে ঢাকা জিলা স্কুল হতে ম্যাট্রিকুলেশন, বিএম কলেজ হতে ইন্টারমিডিয়েট পরবর্তী ঢাকা বিশ্ববিদ্যালয় হতে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স এবং আইন শাস্ত্রে ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৬৬ সালে আইনজীবী হিসাবে এবং ১৯৬৯ সালে হাইকোর্ট বিভাগে প্রাকটিসের জন্য তালিকাভুক্ত হন।

তিনি ঢাকা আইনজীবী সমিতির তিনবার সভাপতি এবং ১৯৫৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি তৎকালীন তার নিজ আসন হতে এমএলএ (এমপি) নিবাচিত হন। তিনি বাংলাদেশ বার কাউন্সিলের বারবার সদস্য নির্বাচিত হয়ে পরবর্তীতে নির্বাহী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, বরিশাল বিভাগীয় আইনজীবী সমিতি, ঢাকা’র বিগত ২০২০-২২ মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির চারবারের নির্বাচিত সভাপতি প্রয়াত খন্দকার মাহাবুব হোসেন।