খুলনা বারে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নিরঙ্কুশ জয়
খুলনা বারে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নিরঙ্কুশ জয়

খুলনা বারে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নিরঙ্কুশ জয়

খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে নিরঙ্কুশ জয় পে‌য়ে‌ছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১২টিতেই জয় পেয়েছেন এই পরিষদের প্রার্থীরা। অপরদিকে যুগ্ম সম্পাদক ও এক‌টি সদস্য পদে বিজয়ী হয়েছেন সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ।

ভোট গণনা শেষে রোববার (২৮ নভেম্বর) রাতে ফলাফল ঘোষণা করেন জেলা আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা পরিষদের চেয়ারম্যান লিয়াকত আলী মোল্লা।

ঘোষিত ফল অনুযায়ী, সভাপতি পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট সাইফুল ইসলাম। নির্বাচনে সভাপতি পদে সাইফুল ইসলাম ৮১১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেখ নুরুল হাসান রুবা পেয়েছেন ৩৯৮ ভোট। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো জেলা আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হলেন অ্যাডভোকেট সাইফুল ইসলাম।

আর সাধারণ সম্পাদক পদে ৬৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট এস. এম. তারিক মাহমুদ তারা। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন অ্যাডভোকেট মোল্লা মশিয়ুর রহমান নান্নু।

সম্পাদকীয় পদে বিজয়ী অন্যরা হ‌লেন

সহসভাপতি অ্যাডভোকেট জি এম আমানুল্লাহ ও অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম যথাক্রমে ৬২০ এবং ৬৫৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। ৬৫০ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট সৈয়দ মো. এহতেশামুল হক জুয়েল। লাইব্রেরি সম্পাদক অ্যাডভোকেট এম এম কবীর আশরাফুল আলম রাজু নির্বাচন হন ৬৬২ ভোট পেয়ে। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট তামিমা লতিফ সিন্ধা পেয়েছেন ৬০১ ভোট।

এছাড়া সদস্য পদে বিজয়ীরা হলেন- অ্যাডভোকেট অশোক কুমার গোলদার (৬০১), অ্যাডভোকেট নওশীন রহমান বর্ষা (৭৮৫), অ্যাডভোকেট মেহেদী হাসান (৭৬৯), অ্যাডভোকেট আব্দুস শফিক মোল্যা জনি (৭১১), অ্যাডভোকেট সেখ মুনিরুজ্জামান মনির (৬৬৪), অ্যাডভোকেট রোমানা তানহা (৬২৫) ও অ্যাডভোকেট রানীমা খাতুন (৫৪০)।

এর আগে, রোববার আইনজীবী সমিতির দ্বিতীয় তলায় সকাল সাড়ে ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে মোট ১ হাজার ৩৭৫ ভোটের মধ্যে ভোট দেন ১ হাজার ২৩১ জন। ভোট গণনা শেষে রোববার রাত ১০টা ৪৫ মিনিটে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন জেলা আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা পরিষদের চেয়ারম্যান লিয়াকত আলী মোল্লা।