গ্রেফতার হওয়া প্রতারক শাহ জামাল (বায়ে)
গ্রেফতার হওয়া প্রতারক শাহ জামাল (বায়ে)

পান দোকানদার ছদ্মবেশে ১৯ মামলার আসামিকে গ্রেফতার করল পুলিশ

চট্টগ্রামে বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে প্রায় অর্ধশত কোটি টাকা আত্মসাৎ করে দেশে লুকিয়ে থেকে বিদেশে পড়ি জমানোর গুজব ছড়ানো এক প্রতারককে গ্রেফতার করেছে নগরের কোতোয়ালি থানা পুলিশ। ভাসমান পান দোকানদার সেজে কৌশলে তাকে গ্রেফতার করা হয়।

চট্টগ্রাম নগরের চকবাজার থানার চন্দনপুরা এলাকার নিজ বাড়ি থেকে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে শাহ জামাল (৫৫) নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, নগরের কোতোয়ালি থানার খাতুনবাজার এলাকায় শাহ জামালের একটি দোকান রয়েছে। তিনি ওই এলাকার বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে প্রতারণা করে ৫০ টাকা আত্মসাৎ করেছেন বলে তথ্য আছে। এসব ঘটনায় তার বিরুদ্ধে ১৯টি মামলা দায়ের হয়েছে। এরমধ্যে ১২টি মামলায় তার সাজা হয়েছে। এছাড়া পরোয়ানা রয়েছে আরও কিছু মামলায়।

সাজা ও গ্রেফতারি পরোয়ানা থেকে বাঁচতে শাহ জামাল গুজব ছড়ায়, তিনি বিদেশ চলে গেছেন। তবে, মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) তিনি বাড়িতে অবস্থান করছেন এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ভাসমান পান দোকানদার সেজে বাসার সামনে অবস্থান করেন। একপর্যায়ে নিশ্চিত হওয়ার পর বাসায় অভিযান চালিয়ে অভিযুক্ত শাহ জামালকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নগরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন গণমাধ্যমকে বলেন, শাহ জামাল নিজ বাসায় বাথরুমের ফলস সিলিংয়ে সুকৌশলে লুকিয়ে ছিলেন। বিশেষ কৌশলে তাকে গ্রেফতার করা হয়েছে।