জুরাইনের ঘটনায় আইনজীবীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি
গাইবান্ধা জেলা আইনজীবী সমিতি

আইনজীবীর ওপর হামলা, গাইবান্ধা বারের কর্মবিরতি

গাইবান্ধা জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট সাজু মিয়ার ওপর সন্ত্রাসী হামলা এবং এতে ওই আইনজীবীর বাবা নিহত হওয়ার ঘটনায় আসামিরা গ্রেপ্তার না হওয়ায় কর্মবিরতি পালন করেছেন জেলা বারের আইনজীবীরা।

এ ঘটনায় চরম উদ্বেগ প্রকাশ করে আসামিদের অবিলম্বে গ্রেপ্তার ও সুষ্ঠু বিচারের জন্য তদন্তের দাবিতে গতকাল রোববার (১৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী কর্মবিরতি পালন করেন তারা।

এ সময় সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু বলেন, আইনজীবীর ওপর সন্ত্রাসী হামলা ও তাঁর পিতা নিহত হওয়ার ঘটনায় চিহ্নিত আসামিদের বিরুদ্ধে থানায় মামলা হলেও পুলিশ আসামি গ্রেফতারে উদাসীন। তিনি অবিলম্বে আসামিদের গ্রেফতার ও ঘটনার সুষ্ঠু ন্যায় বিচারের দাবি জানান।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি জমিসংক্রান্ত বিরোধ মেটাতে গিয়ে গোবিন্দগঞ্জের শালমারা ইউনিয়নের ঘুঘাগাড়ামারা গ্রামে প্রতিপক্ষের হামলায় ওই গ্রামের হাফিজার রহমান, তাঁর ছেলে গাইবান্ধা বার অ্যাসোসিয়েশনের সদস্য সাজু মিয়া, সাদেক আলীর ছেলে শিক্ষানবিশ আইনজীবী আব্দুর রশিদসহ ছয়জন আহত হয়।

তাদের মধ্যে হাফিজার রহমান ও তাঁর ছেলে অ্যাডভোকেট সাজু মিয়ার অবস্থা গুরুতর হলে দুজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়। রাতে চিকিৎসাধীন অবস্থায় হাফিজার রহমান মারা যান।

এ ঘটনায় ২৩ জানুয়ারি ওই গ্রামের শাহজাহান আলী মেম্বার, আইনুল ইসলাম, ঠাণ্ডা মিয়াসহ ১৬ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন নিহত হাফিজার রহমানের আরেক ছেলে রাজু মিয়া।