নতুন আইনজীবী হলেন ৫৩২৯ জন
বার এক্সাম (প্রতীকী ছবি)

আইনজীবী সনদ পরীক্ষার প্রথম ধাপে উত্তীর্ণ আরো ২১ জন

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী অন্তর্ভুক্তির নৈর্ব্যক্তিক (MCQ) পরীক্ষায় আরো ২১ জন উত্তীর্ণ হয়েছেন। এনরোলমেন্ট কমিটির নির্দেশক্রমে রোববার (১৯ জুন) সংস্থার ভারপ্রাপ্ত সচিব আফজাল-উর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত শুক্রবার (১৭ জুন) দুপুর ৩টা থেকে ৪টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এই পরীক্ষা ঢাকার ২৬টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়। এবারের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৪০ হাজার ৬৯৫ জন প্রার্থী।

এরপর দিন অর্থাৎ শনিবার ভোরে ফলাফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফল অনুযায়ী সনদ পরীক্ষার প্রথম ধাপে উত্তীর্ণ হন ১০ হাজার ২৫৭ জন প্রার্থী। এছাড়া ২৭ জন পরীক্ষার্থীর ফলাফল স্থগিত রাখা হয়। নির্ধারিত প্রক্রিয়া শেষে এদের মধ্য থেকে ২১ জনকে কৃতকার্য ঘোষণা করে এই ফলাফল প্রকাশ করা হয়।

তিন ধাপের এই পরীক্ষা পদ্ধতিতে নিয়ম অনুযায়ী এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ মোট ১০ হাজার ২৭৮ জনকে লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। লিখিত পরীক্ষার সময়সূচী পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

লিখিত পরীক্ষায় কৃতকার্য হলে দিতে হবে ভাইবা। সবগুলো ধাপ সফলভাবে শেষ করতে পারলে আইনজীবী হিসেবে সনদ নিয়ে আবেদনকৃত বারে (আইনজীবী সমিতিতে) প্র্যাকটিস করার অনুমতি পাবেন প্রার্থীরা।