পরীক্ষা শেষ হওয়ার পরেও সংগ্রহ করা যাবে প্রবেশপত্র!

পরীক্ষা শেষ হওয়ার পরেও সংগ্রহ করা যাবে প্রবেশপত্র!

বাংলাদেশ বার কাউন্সিলের আসন্ন এনরোলেন্ট লিখিত পরীক্ষা আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহের পদ্ধতি ও সময় উল্লেখ করে বিজ্ঞপ্তি জারি করেছে সংস্থাটি। 

সারাদেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ভারপ্রাপ্ত সচিব আফজাল উর রহমান সই করা বিজ্ঞপ্তিতে গত ৮ সেপ্টেম্বর এসব তথ্য জানানো হয়েছে।

বার কাউন্সিল থেকে জারি করা বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, পরীক্ষা শেষ হওয়ার পরেও প্রবেশপত্র সংগ্রহ করা যাবে! এতে বলা হয়, এনরোলেন্ট লিখিত পরীক্ষা আগামী ১৭ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষার প্রবেশপত্র ৯ সেপ্টেম্বর দুপুর ১২টার পর থেকে ১৭ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইন (http://bar.teletalk.com.bd) অথবা (www.barcouncil.gov.bd) থেকে ডাউনলোড করে নিতে হবে।

অর্থাৎ পরীক্ষা শেষ হওয়ার ১০ ঘন্টা পরও পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করা যাবে!

প্রবেশপত্র সংক্রান্ত বিগত বিজ্ঞপ্তিগুলো পর্যালোচনা করলে দেখা যায়, সাধারণ পরীক্ষার আগের দিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহের সময় দেওয়া হয়েছিল। অথবা পরীক্ষার দিন সকালেও অর্থাৎ পরীক্ষা শুরু হওয়ার আগ পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করা যেত।

সর্বশেষ হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষা এবং অ্যাডভোকেটশীপ এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্র সংক্রান্ত বিজ্ঞপ্তি পর্যালোচনা করলেও সেই তথ্যই পাওয়া যায়। হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষার দিন সকাল ৭টা এবং অ্যাডভোকেটশীপ এমসিকিউ পরীক্ষার ক্ষেত্রে সকাল ১০টা পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল।

কিন্তু এবারের বিজ্ঞপ্তি পরীক্ষার পরও প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে বলে যে সময় নির্ধারণ করা হয়েছে, তা অনিচ্ছাকৃত ভুল নাকি অবহেলা? এমন প্রশ্ন তুলছেন কেউ কেউ।